খুলশীতে নামি-দামি রেস্টুরেন্টে এসব কি? হাতেনাতে ধরা

অনলাইন ডেস্ক

বাইরে থেকে ফিটফাট-ভেতরে সদরঘাট, প্রবাদটা যেন আবারো প্রমাণিত হলো আজ।

- Advertisement -

রবিবার (২ জুন) বিকালে চট্টগ্রাম জেলা প্রশাসনের উদ্দ্যেগে বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে নামি-দামি এসব রেষ্টুরেন্টের ভেতরের কিছু চিত্র ফুটে উঠে।

- Advertisement -google news follower

অভিযানে গিয়ে দেখা যায়, খুলশী থানাধীন অভিযাত রেস্টুরেন্ট লা মেনসার রান্নাঘরের পরিবেশ অস্বাস্থ্যকর। পরিবেশনের উদ্দ্যেশে রাখা হয়েছে অনেক বাসি খাবার।

অন্যদিকে দ্য গোল্ডেন স্পুন রেস্টুরেন্টে অবৈধভাবে উৎপাদন করছেন কেক ও দই। লাইসেন্সই নেই একই এলাকার জনপ্রিয় দ্য পিৎজা কো রেস্টুরেন্টের। ক্রিমসন কাপ রেস্টুরেন্টেও নেই লাইসেন্স।

- Advertisement -islamibank

ফলে চারটি প্রতিষ্ঠানকে গুনতে হয়েছে জরিমানা। নগরের কাট্টলী সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আরাফাত সিদ্দিকী অভিযানের নের্তৃত্ব দেন।

তিনি বলেন, লা মেনসা রেস্টুরেন্টের কিচেনে অস্বাস্থ্যকর ও বাসি খাবার রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর সংশ্লিষ্ট ধারায় ২০ হাজার টাকা, দ্য গোল্ডেন স্পুন রেস্টুরেন্টে অবৈধভাবে কেক ও দই উৎপাদনের অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর আওতায় ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

তাছাড়া দ্য পিৎজা কো রেস্টুরেন্টের লাইসেন্স না থাকার অপরাধে বাংলাদেশ হোটেল ও রেস্তোরাঁ আইন, ২০১৪ এর আওতায় ৩০ হাজার টাকা এবং ক্রিমসন কাপ রেস্টুরেন্টের লাইসেন্স না থাকার অপরাধে ৫০ হাজার টাকাসহ সর্বমোট ৪টি মামলায় ১ লক্ষ ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জনস্বার্থে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট। অভিযানে অংশ নিয়ে ভ্রাম্যমান আদালতকে আইনানুগ সহযোগিতা করেন খুলশী থানা পুলিশের টিম ও কাট্টলী সার্কেল ভূমি অফিসের কর্মচারীবৃন্দ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM