আমেনা খাতুন মহিলা ফুটসাল টুর্নামেন্টে কিশোরগঞ্জ শাইনিং চ্যাম্পিয়ন

অনলাইন ডেস্ক

প্রথমবারের মত আয়োজিত আমেনা খাতুন স্মৃতি গোল্ডকাপ মহিলা ফুটসাল টুর্নামেন্ট জমজমাট ও উৎসব মুখর পরিবেশে মোহাম্মদ নাসির উদ্দিন ফাউন্ডেশনের পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

রবিবার (২ জুন ) রাতে চট্টগ্রাম নগরের বেপারি পাড়ার এনএইচটি স্পোর্টস কমপ্লেক্স মাঠে অনুষ্ঠিত টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে কিশোরগঞ্জ সাইনিং সাইনার্স একাডেমি।

- Advertisement -google news follower

ফাইনালে তারা টাইব্রেকারে ২-১ গোলের ব্যবধানে ঢাকা সাইনার্স একাডেমিকে পরাজিত করে এই গৌরব অর্জন করে। নির্ধারিত সময়ে ফাইনাল খেলাটি ১-১ গোলে অমীমাংসিত ছিল।

টুর্নামেন্টে তৃতীয় স্থান অর্জন করেছে নাসরিন স্পোর্টস একাডেমি এবং চতুর্থ হয়েছে খিলগাঁও কিশোর একাডেমি। টুর্নামেন্টের সেরা খেলোয়াড় নির্বাচিত হয়েছে ঢাকা সাইনার্স একাডেমির এনি চাকমা।

- Advertisement -islamibank

ফাইনাল শেষে প্রধান অতিথি থেকে চ্যাম্পিয়ন, রানার্সআপ ও অন্যান্যদের মাঝে পুরস্কার তুলে দেন চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থার সাবেক যুগ্ম সম্পাদক মশিউর রহমান চৌধুরী।

টুর্নামেন্টের পৃষ্ঠপোষক এনএইচটি হোল্ডিংস লিমিটেডের ব্যবস্হাপনা পরিচালক সৈয়দ মোহাম্মদ তানসীরের সভাপতিত্বে এবং সিজেকেএস কাউন্সিলর মোহাম্মদ সরওয়ার আলম চৌধুরী মনির সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিজেকেএস কাউন্সিলর প্রসেনজিৎ দত্ত রাজু , ওপিএ এর সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ আনিস উল্লাহ, চট্টগ্রাম জেলা ফুটবল রেফারি এসোসিয়েশনের সাধারণ সম্পাদক আবদুল হান্নান মিরন, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র চট্টগ্রামের তায়কোয়ানদো কমিটির চেয়ারম্যান মোহাম্মদ নাজিম উদ্দীন, এনএইচটি হোল্ডিংস লিমিটেডের এজিএম জুনায়েদ রহমান তানিন প্রমুখ।

এর আগে রবিবার বিকাল থেকে গ্রুপ পর্যায়ের বাকি নয়টি খেলা অনুষ্ঠিত হয়। সেখান থেকে সেমিফাইনালের টিকিট পায় কিশোরগঞ্জ শাইনিং শাইনার্স একাডেমি, ঢাকা সাইনার্স একাডেমি, নাসরিন স্পোর্টস একাডেমি ও খিলগাঁও কিশোর একাডেমি।

সেমিফাইনালে প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে উঠে কিশোরগঞ্জ শাইনিং শাইনার্স একাডেমি ও ঢাকা সাইনার্স একাডেমি।

এর আগে শনিবার (১ জুন) দুপুরে ১১ দলের শতাধিক নারী ফুটবলারের অংশগ্রহণে ২ দিন ব্যাপী এ টুর্নামেন্ট শুরু হয়। বেলুন উড়িয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ২৭ নং দক্ষিণ হালিশহর ওয়ার্ড কাউন্সিলর মো. শেখ জাফরুল হায়দার চৌধুরী।

ক্রীড়া সংগঠক মো. সরোয়ার আলম মনির সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আয়োজক এনএইচটি ম্পোর্টস কমপ্লেক্সের ব্যবস্থাপনা পরিচালক ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক সৈয়দ মোহাম্মদ তানসীর।

উদ্বোধনী দিনে গ্রুপ পর্যায়ের আটটি খেলা অনুষ্ঠিত হয়। খেলায় শাইনিং স্পোর্টস একাডেমি চট্টগ্রাম ২-১ গোলে মাদারবাড়ী শোভনীয়া ক্লাবকে, খিলগাঁও কিশোর একাডেমি ৩-২ গোলে নাসরিন স্পোর্টস একাডেমিকে, পটিয়া মহিলা একাডেমি ৫-০ গোলে বীর মুক্তিযোদ্ধা ডা. আবু তাহের একাডেমিকে, চট্টগ্রাম ফুটবল ট্রেনিং সেন্টার ২- ০ গোলে বান্দরবান শাইনিং স্পোর্টস একাডেমিকে, ঢাকা সাইনার্স একাডেমি ১-০ গোলে বীর মুক্তিযোদ্ধা ডা. আবু তাহের একাডেমিকে এবং কিশোরগঞ্জ শাইনিং শাইনার্স একাডেমি ৪-০ গোলে হালিমা ফুটবল একাডেমিকে পরাজিত করে। একই দিনে গ্রুপের অন্য খেলায় কিশোরগঞ্জ শাইনিং একাডেমি ৩ -৩ গোলে ঢাকা সাইনার্স একাডেমির সঙ্গে এবং শাইনিং স্পোর্টস একাডেমি চট্টগ্রাম ১-১ গোলে খিলগাঁও কিশোর একাডেমির সঙ্গে ড্র করে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM