রোহিত-কোহলিকে টপকে বাবরের বিশ্বরেকর্ড

খেলাধুলা ডেস্ক :

টি-টোয়েন্টি বিশ্বকাপের শুরুটা একদম ভালো হয়নি পাকিস্তানের। নিজেদের প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের কাছে সুপার ওভারে হেরেছে গতবারের রানার্স-আপরা।

- Advertisement -

তবে এই ম্যাচে দারুণ এক কীর্তি গড়েছেন বাবর আজম। সময়ের অন্যতম সেরা ভারতের দুই তারকা ক্রিকেটার রোহিত শর্মা এবং বিরাট কোহলিকে পিছনে ফেলে রেকর্ড গড়েছেন বাবর আজম। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি রান এখন পাকিস্তান অধিনায়কের।

- Advertisement -google news follower

১২০ ম্যাচের ১১৩ ইনিংসে বাবর আজমের সংগ্রহ ৪০৬৭ রান। প্রথমস্থান থেকে দ্বিতীয়তে নেমে এসেছেন বিরাট কোহলি। ১১৮ ম্যাচের ১১০ ইনিংসে ৪০৩৮ রানের মালিক এই কিংবদন্তি ব্যাটার। অন্যদিকে ১৫২ ম্যাচের ১৪৪ ইনিংসে ৩২.২০ গড়ে ৪০২৬ রান করে তিনে রয়েছে রোহিত শর্মা।

ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে বৃহস্পতিবার পাকিস্তানের ৭ উইকেটে ১৫৯ রানের জবাবে যুক্তরাষ্ট্রও নির্ধারিত ২০ ওভারে ১৫৯ রানে আটকে যায়।

- Advertisement -islamibank

সুপার ওভারে ১৮ রান দিয়ে বসেন অভিজ্ঞ মোহাম্মদ আমির। ১৯ রানের লক্ষ্যে পাকিস্তান ১ উইকেট হারিয়ে ১৩ রান করে হারের হতাশা নিয়ে মাঠ ছাড়ে।

আগে ব্যাট করা পাকিস্তান শুরু থেকে নিয়মিত বিরতিতে উইকেট হারায়। তবে এক প্রান্ত আগলে রাখেন বাবর। ষোড়শ ওভারে ষষ্ঠ ব্যাটসম্যান হিসেবে এই ২৯ বছর বয়সী আউট হন ৪৩ বলে ৪৪ রান করে। ৩ চার ও ২ ছক্কায় গড়া তার ইনিংসটি।

এই ইনিংসের পথেই তিনি ছাড়িয়ে যান কোহলিকে। আগামী রোববার মুখোমুখি হবে দুই চিরপ্রদ্বিন্দ্বী ভারত ও পাকিস্তান। এই ম্যাচে কোহলির সামনে যেমন সুযোগ আবারও সর্বোচ্চ রানের রেকর্ড নিজের করে নেওয়ার, তেমনই ব্যবধানটা বাড়ানোর সুযোগ পাবেন বাবরও।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM