পাহাড়ি সন্ত্রাসীদের মুক্তিপণ দিয়ে ফিরলেন ৫ কৃষক!

অনলাইন ডেস্ক

চন্দনাইশের ৫ কৃষককে অস্ত্রের মূখে জিম্মি করে অজ্ঞাত স্থানে নিয়ে আটকে রাখা হয়। এরপর দাবি করে মোটা অঙ্কের মুক্তিপণ। পরে স্থানীয়দের মধ্যস্থতায় লক্ষাধিক টাকা মুক্তিপণে পাহাড়ি সন্ত্রাসীদের কাছ থেকে মুক্তি পাই কৃষকরা।

- Advertisement -

অপহরণের পর মুক্তিপণে মুক্ত পাঁচ কৃষক হলেন-কাঞ্চননগর এলাকার হাঁছি মিয়ার ছেলে নাজিম উদ্দীন (৫০), বদিউল আলমের ছেলে আবদুল মালেক (৬২), কামাল উদ্দীনের ছেলে রাজা মিয়া (৩০), সন্তোষ বিশ্বাস (২২) ও ইদ্রিসের ছেলে মো. হাছান (৩৫)।

- Advertisement -google news follower

বৃহস্পতিবার (৬ জুন) সকালে কাঞ্চননগর পাহাড়ি এলাকায় চাষাবাদ করতে যাওয়ার সময় তাদেরকে অপহরণ করে নিয়ে যায় ৭ জনের পাহাড়ি সন্ত্রাসী দল।

সারাদিন অনেক দেন-দরবার আর ছুটোছুটির পর অবশেষে মুক্তিপণ দিয়ে বিকালে এসব কৃষকেরা ছাড়া পেয়েছে। এমনটাই শুনেছেন দাবি স্থানীয় চেয়ারম্যান আবদুল শুক্কুরের।

- Advertisement -islamibank

তিনি বলেন, মিনজিরি মূখ থেকে বিভিন্ন সময় পাহাড়ি সন্ত্রাসীরা চন্দনাইশের কৃষকদের অস্ত্রের মূখে জিম্মি করে নিয়ে যায় এবং মুক্তিপণ আদায় করে থাকে।

আজকের ঘটনাটিও একইরকম। আমাকে ঘটনাটি জানানো হলে আমি বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়। বিকালে জানতে পেরেছি লক্ষাধিক টাকা মুক্তিপণ দিয়ে কৃষকদের ছাড়িয়ে এনেছে স্থানীয়রা।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাহমুদা বেগম বলেন, কাঞ্চননগর পাহাড়ি এলাকা থেকে কয়েকজন কৃষককে অপহরণ করার কথা আমাকে জানানো হলেও তাদের পরিচয় এবং সঠিক কোন তথ্য নিশ্চিত করে কেউ বলতে পারেনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM