চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির নতুন নের্তৃত্বে যারা

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির ত্রি-বার্ষিক নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে কমিটির সাধারণ সম্পাদক পদে ফের সাইফুল আলম বাবু নির্বাচিত হয়েছেন।

- Advertisement -

শিল্পকলা একাডেমি মিলনায়তনে শনিবার (৮ জুন) সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ভোট নেওয়া হয়।

- Advertisement -google news follower

গণনা শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করা চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদি উর রহিম জাদিদ।

জানা গেছে, নির্বাচনে মোট ৬২৪ জন ভোটারের মধ্যে ৫৭০ জন ভোট দেন। পদাধিকার বলে চট্টগ্রামের জেলা প্রশাসক শিল্পকলার কার্যনির্বাহী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন।

- Advertisement -islamibank

একইভাবে শিল্পকলার কালচারাল অফিসার অর্থ সম্পাদকের দায়িত্বে থাকেন। এর বাইরে সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, ‍যুগ্ম সম্পাদক ও সদস্য – এ চার পদে নির্বাচন হয়েছে।

সহ-সভাপতির দু’টি পদের জন্য চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন। এতে আবৃত্তিশিল্পী অঞ্চল কুমার চৌধুরী ২৫৭ এবং নাট্যজন এস কে এস মাহমুদ (আলোক মাহমুদ) ২৪৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

সাধারণ সম্পাদক পদে নাট্যজন সাইফুল আলম বাবু ৩৩৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। একমাত্র প্রতিদ্বন্দ্বী আবৃত্তিশিল্পী মুহাম্মদ জাহাঙ্গীর আলম (হাসান জাহাঙ্গীর) পেয়েছেন ২২৩ ভোট।

যুগ্ম সম্পাদকের দু’টি পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ছয় জন। এর মধ্যে সঙ্গীতশিল্পী আলাউদ্দিন তাহের ২৭৮ ও আবৃত্তিশিল্পী কঙ্কন দাশ ২৫৭ ভোট পেয়ে জয়ী হন।

কার্যকরী সদস্য পদ তিনটি। এতে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ১০ জন। এর মধ্যে নাট্যকর্মী বাপ্পা চৌধুরী ২২৭, আবৃত্তিশিল্পী বিশ্বজিৎ পাল ২১৭ ও নাট্যকর্মী রহিমা খাতুন লুনা ২১৭ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

চট্টগ্রাম জেলা শিল্পকলা একাডেমির কার্যনির্বাহী কমিটির প্রথম নির্বাচন হয়েছিল ২০১৮ সালের ২১ জুলাই।

করোনার সংক্রমণ পরিস্থিতিতে তিন বছর পর আর নির্বাচন হয়নি। ছয় বছরের মাথায় এসে দ্বিতীয় নির্বাচনকে কেন্দ্র করে দিনভর সংস্কৃতিকর্মীদের আনাগোণায় উৎসবমুখর ছিল শিল্পকলা প্রাঙ্গণ।

জেএন/হিমেল/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM