আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ গ্রেফতার ৫

দেশজুড়ে ডেস্ক :

কক্সবাজারের উখিয়া রোহিঙ্গা ক্যাম্প থেকে মিয়ানমারের সশস্ত্র সংগঠন আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে গ্রেফতার করেছে র‌্যাব। একই সঙ্গে তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার করা হয়।

- Advertisement -

গ্রেফতারকৃতরা হলেন- উখিয়ার কুতুপালং ক্যাম্প-৫ সি/ব্লকের মৃত আবুল বাশার প্রকাশ মৌলভী নাছেরের ছেলে শহিদুল ইসলাম প্রকাশ মৌলভী অলি আকিজ (৫০), ক্যাম্প-৬ এর ডি/ব্লকের মৌলভী আনোয়ারের ছেলে মোহাম্মদ ফয়সাল ওরফে মাস্টার ফয়সেল (২৮), ক্যাম্প-২০ এর এক্সটেনশন এস/৪ বি/৫ এর মৃত মৌলভী রহমত উল্লাহর ছেলে হাফেজ ফয়জুর রহমান (২৪), ক্যাম্প-৮ এর বি/ব্লকের মৃত করিম উল্লাহর ছেলে মো. সালাম প্রকাশ মাস্টার সালাম (২০) ও ক্যাম্প-২২ এর আনু মিয়ার ছেলে মোহাম্মদ জুবায়ের (২৪)।

- Advertisement -google news follower

রবিবার (৯ জুন) রাতে রোহিঙ্গা ক্যাম্প-৪ এই বিশেষ অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয় বলে জানান র‌্যাব ১৫-এর কর্মকর্তা অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মিডিয়া মো. আবু সালাম চৌধুরী।

র‌্যাবের দাবি, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজ রোহিঙ্গা নেতা মাস্টার মহিবুল্লাহ হত্যা ও রোহিঙ্গা ক্যাম্পে চাঞ্চল্যকর সেভেন মার্ডারের অন্যতম পরিকল্পনাকারী। তার বিরুদ্ধে হত্যা, অস্ত্র, অপহরণসহ ২১টির বেশি মামলা রয়েছে।

- Advertisement -islamibank

তিনি জানান, আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ সন্ত্রাসীরা ক্যাম্প-৪ -এ অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে রবিবার গভীর রাতে বিশেষ অভিযান চালানো হয়।

অভিযানে আরসার শীর্ষ নেতা মৌলভী আকিজসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। তাদের কাছ থেকে অস্ত্র, গোলাবারুদ এবং বিস্ফোরক উদ্ধার করা হয়।

অভিযানের ব্যাপারে সোমবার (১০ জুন) বেলা সাড়ে ১১টায় কক্সবাজারের রামুস্থ র‌্যাব-১৫ এর কার্যালয়ে প্রেস বিফ্রিংয়ের মাধ্যমে জানানো হবে বলে জানিয়েছে র‌্যাব কর্মকর্তা জামিলুল হক।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM