সূর্যোদয়ের আগে শহীদ মিনারে যাওয়া যাবে না

মহান বিজয় দিবস উপলক্ষে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে বিশেষ নির্দেশনা জারি করা হয়েছে।

- Advertisement -

আগের বছরগুলোতে দিবসটির সূচনায় রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের জন্য নগরবাসী একত্রিত হলেও এবার আর তা করা যাবে না। এবার চট্টগ্রামে মহান বিজয় দিবসের কর্মসূচি শুরু হবে ১৬ ডিসেম্বর ভোর ৬টা ৩১ মিনিটে।

- Advertisement -google news follower

সে অনুযায়ী এবার রাতে শহীদ মিনারে কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। শনিবার (১৫ ডিসেম্বর) রাতে চট্টগ্রাম জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন জয়নিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জয়নিউজকে জানান, “এটি সরকারি সিদ্ধান্ত। এ সিদ্ধান্ত অনুযায়ী বিজয় দিবসের প্রথম প্রহরে শ্রদ্ধা না জানিয়ে এবার শ্রদ্ধা জানাতে হবে ভোর ৬টা ৩১ মিনিটের পর।

- Advertisement -islamibank

কেন এমন সিদ্ধান্ত নেওয়া হলো এ বিষয়ে জানতে চাইলে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন বলেন, দেশের অনেক স্থানেই বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু হয় সকালে। জাতীয় স্মৃতিসৌধেও সকালে মহামান্য রাষ্ট্রপতি ও মাননীয় প্রধানমন্ত্রী শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর অন্যান্য সংগঠন, প্রতিষ্ঠান ও ব্যক্তি শ্রদ্ধা নিবেদন করেন। এ কারণেই চট্টগ্রামেও ভোর থেকে বিজয় দিবসের আনুষ্ঠানিকতা শুরু করতে বলা হয়েছে।

জয়নিউজ/কাউছার/জুলফিকার
KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM