‘বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরি’ চট্টগ্রাম অংশের শুভ উদ্বোধন করলেন ডিসি

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরীর সার্কিট হাউজ প্রাঙ্গনে ঢাকা থেকে আগত ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরি’ এর চট্টগ্রাম অংশের শুভ উদ্বোধন করেছেন জেলা প্রশাসক (ডিসি) আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান।

- Advertisement -

আজ ১১ জুন মঙ্গলবার সকাল সাড়ে ৯টায় ভ্রাম্যমান লাইব্রেরী উদ্বোধন শেষে বিভিন্ন বই পড়েন তিনি। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদি উর রহিম হাদিদসহ জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ এসময় উপস্থিত ছিলেন।

- Advertisement -google news follower

গত বছরের ১৪ নভেম্বর থেকে বিআরটিসি লাইব্রেরী বাসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এটির নাম দেওয়া হয়েছে ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরি’।

চট্টগ্রাম জেলা প্রশাসক বলেন, যাত্রী পরিবহণের পাশাপাশি ভ্রাম্যমান লাইব্রেরি চালু করেছে বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি)। রাষ্ট্রীয় এই পরিবহণ সংস্থার পক্ষ থেকে এখন থেকে বই পড়ার সুযোগ পাবেন শিক্ষার্থী ও যাত্রী সাধারণ। সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত ভ্রাম্যমান লাইব্রেরিতে বিভিন্ন বই পাওয়া যাবে। ভ্রাম্যমান এই লাইব্রেরিতে স্বাধীনতা যুদ্ধ ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিভিন্ন ধরণের বই রয়েছে। এছাড়া সড়ক ও মহাসড়ক বিভাগের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড নিয়েও বই পাওয়া যাবে। নতুন প্রজন্মের শিক্ষার্থীরাসহ সর্বমহলে বঙ্গবন্ধুর নীতি, আদর্শ, জীবন ইতিহাস এবং নাজনৈতিক ব্যক্তিত্ব জাতির সামনে তুলে ধরার জন্য ‘বঙ্গবন্ধু ভ্রাম্যমান লাইব্রেরি’ উদ্বোধন করা হয়েছে। বাসটি উদ্বোধনের মাধ্যমে দেশব্যাপী বঙ্গবন্ধুর জনপ্রিয়তা বৃদ্ধি পাবে।

- Advertisement -islamibank

তিনি বলেন, এই লাইব্রেরিতে বঙ্গবন্ধুর নিজ হাতে লেখা ও বঙ্গবন্ধু সম্পর্কিত বই, প্রবন্ধ, উপন্যাস ও ভাষণসমূহ সংরক্ষণ করা হয়েছে। এসবের মাধ্যমে পাঠক বঙ্গবন্ধুর দর্শন, আদর্শ, ত্যাগ ও সংগ্রাম সম্পর্কে জানতে পারবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM