উপেন্দ্র দ্বিবেদি ভারতের নতুন সেনাপ্রধান

প্রতিবেশী ডেস্ক :

ভারতের নতুন সেনাবাহিনী প্রধান হিসেবে নিয়োগ পেয়েছেন লেফটেন্যান্ট জেনারেল উপেন্দ্র দ্বিবেদি। আগামী ৩০ জুন সেনাপ্রধানের দায়িত্ব নিতে চলেছেন তিনি।

- Advertisement -

মঙ্গলবার নতুন সেনাপ্রধান হিসেবে উপেন্দ্র দ্বিবেদির নাম ঘোষণা করে ভারতের কেন্দ্রীয় সরকার। উপেন্দ্র দ্বিবেদি বর্তমানে ভারতের সেনাবাহিনীর ভাইস চিফ অব আর্মি স্টাফ পদে রয়েছেন। গত ফেব্রুয়ারি থেকে তিনি এ দায়িত্বে আছেন।

- Advertisement -google news follower

এর আগে, ২০২২ সালের ৩০ এপ্রিল ভারতের সেনাপ্রধান হিসেবে নিয়োগ পান মনোজ পান্ডে। গত ৩১ মে তার অবসরে যাওয়ার কথা থাকলেও দায়িত্বের মেয়াদ এক মাস বাড়ানো হয়।

নতুন সেনাপ্রধান উপেন্দ্র দ্বিবেদির ২০২২ সালের ফেব্রুয়ারি থেকে চলতি বছরের ফেব্রুয়ারি পর্যন্ত জম্মু-কাশ্মীর ও লাদাখে নর্দান কমান্ডের জেনারেল অফিসার কমান্ডিং ইন চিফ পদে কাজ করার অভিজ্ঞতা আছে।

- Advertisement -islamibank

প্রায় চার দশক ধরে ভারতীয় সেনাবাহিনীতে কর্মরত উপেন্দ্র দ্বিবেদি। ১৯৬৪ সালে জন্ম নেওয়া দ্বিবেদি জম্মু ও কাশ্মীর রাইফেলস রেজিমেন্ট থেকে ১৯৮৪ সালে ভারতীয় সেনাবাহিনীতে কমিশন্ড পেয়েছিলেন। তিনি তার কর্মজীবনে গুরুত্বপূর্ণ নানা পদে কাজ করেছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM