লেবাননের কাছে ২-১ গোলে হেরে বাছাই শেষ বাংলাদেশের

খেলাধুলা ডেস্ক:

বিশ্বকাপ বাছাইয়ের এশিয়ান অঞ্চলে লেবাননের কাছে ৪-০ গোলের বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। এদিকে কাতারের কাছে ২-১ গোলে হেরেছে ভারত। অন্য ম্যাচে জয় পেয়েছে জাপান ও ইরাক। তবে ইরান ও উজবেকিস্তানের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে।

- Advertisement -

বিশ্বকাপ বাছাই ফুটবলে লেবাননের বিপক্ষে জয় না হোক ড্রয়ের আশা নিয়েই কাতার গিয়েছিল বাংলাদেশ ফুটবল দল। ঢাকায় দুই দলের ম্যাচটি ১-১ গোলে অমিমাংসিত ছিল বলেই আশার পারদটা উপড়ে ছিল লাল-সবুজ জার্সিধারীদের।

- Advertisement -google news follower

দোহায় খালিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে লেবাননের অধিনায়ক হাসান মাসতুকের হ্যাটট্রিকে ৪-০ গোলে হেরেছে হাভিয়ের কাবরেরার শিষ্যরা। এর ফলে ৬ ম্যাচে মাত্র এক পয়েন্ট নিয়ে সবার নিচে থাকল বাংলাদেশ।

অন্যদিকে ৬ পয়েন্ট নিয়ে তৃতীয় লেবানন। তৃতীয় ও চতুর্থ দল ২০২৭ এশিয়ান গেমসের বাছাই পর্ব খেলতে পারবে। এই গ্রুপ থেকে অস্ট্রেলিয়া ও ফিলিস্তিন শীর্ষ দুই দল হিসেবে বিশ্বকাপের তৃতীয় রাউন্ডে উঠেছে।

- Advertisement -islamibank

এদিকে কাতারের সঙ্গে চোখে চোখ রেখেই লড়েছে ভারত। ম্যাচের ৩৭ মিনিটে লালিয়ানজুলার গোলে এগিয়ে গিয়েও শেষরক্ষা করতে পারেনি ভারত। ৭৩ মিনিটে ইউসুফ আয়মানের গোলে ১-১ এ সমতা আনে কাতার। এরপর ৮৫ মিনিটে আহম্মেদ আলী গোল করলে পরাজিত হয়ে মাঠ ছাড়তে হয় ভারতকে।

বাছাই পর্বের একচেটিয়া ম্যাচে সিরিয়াকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে জাপান। জাপানের হয়ে গোলগুলো করেন, আয়াসে উইদা, রিতসু ডোয়ান, উকি সোমা ও তাকুমি মিনামিনো। একটি গোল ছিলো আত্মঘাতী।

অন্য ম্যাচে ইরাক ৩-১ গোলে ভিয়েতনামকে হারিয়েছে। ইরাকের পক্ষে হোসেন আলী, আলী জসিম ও আয়মান হোসেন গোল তিনটি করেন। আর ভিয়েতনামের পক্ষে একমাত্র গোলটি করেন তুয়ান হাই।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM