ঈদে বেনাপোলে ৫ দিন বন্ধ থাকবে আমদানি-রপ্তানি

অর্থনীতি ডেস্ক :

পবিত্র ঈদুল আযহা উপলক্ষ্যে আজ শুক্রবার সাপ্তাহিক ছুটির দিনসহ পাঁচ দিন বন্ধ থাকবে দেশের সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোলের আমদানি-রফতানি কার্যক্রম।

- Advertisement -

শুক্রবার (১৪ জুন) সাপ্তাহিক ছুটিসহ পাঁচদিন বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাজেন্টস স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান।

- Advertisement -google news follower

জানা যায়, পবিত্র ঈদুল আজহা উপলক্ষ্যে আগামী শনিবার (১৫ জুন) থেকে মঙ্গলবার (১৮ জুন) পর্যন্ত ভারত থেকে এ বন্দরে আমদানি-রফতানিসহ কাস্টমস ও বন্দরের কার্যক্রম বন্ধ থাকবে।

১৯ জুন (বুধবার) সকাল থেকে ভারত হতে আমদানি-রফতানিসহ কাস্টমস ও বন্দরের কার্যক্রম সচল হবে। তবে শুক্রবার সাপ্তাহিক ছুটি হওয়ায় বৃহস্পতিবার (১৩ জুন) বিকেল থেকে বন্ধ হয়ে যায় আমদানি-রফতানি।

- Advertisement -islamibank

বেনাপোল বন্দরের পরিচালক (ট্রাফিক) রেজাউল করিম জানান, ঈদের ছুটির মধ্যে বন্দরে নাশকতামূলক বা অপ্রীতিকর ঘটনা এড়াতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

বন্দরের নিজস্ব নিরাপত্তা বাহিনী ও আনসার সদস্যরা দিনে ও রাতে বন্দর এলাকায় টহল দেবে। পাশাপাশি বেনাপোল পোর্ট থানা কর্তৃপক্ষকেও বিষয়টি জানানো হয়েছে।

রেজাউল করিম আরও জানান, ঈদে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে দুদেশের ব্যবসায়ীদের মধ্যে আলোচনার ভিত্তিতে।

১৯ জুন সকাল থেকে আগের মতো এই পথে আমদানি-রফতানিসহ কাস্টমস হাউজ ও বন্দরে পণ্য খালাস কার্যক্রম সচল থাকবে। তবে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।

বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন ভক্ত বলেন, ঈদের ছুটির মধ্যে বন্দর এলাকায় যাতে কোনো অপ্রীতিকর ও দুর্ঘটনা না ঘটে সেজন্য বিশেষ নজরদারি নেয়া হয়েছে।

বেনাপোল চেকপোস্ট পুলিশ ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজহারুল ইসলাম বলেন, ঈদুল আজহার ছুটিতে বেনাপোল স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকলেও স্বাভাবিক থাকবে পাসপোর্টধারী যাত্রীদের যাতায়াত।

এ সময় একটু বেশি ভিড় হয়ে থাকে। এ কারণে ইমিগ্রেশনে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের দ্রুত কাজ সম্পন্নের নির্দেশনা দেয়া হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM