পদ্মা সেতুতে ২৪ ঘণ্টায় ৫ কোটি টাকা টোল আদায়

অনলাইন ডেস্ক

গতকাল শুক্রবার ঈদযাত্রায় ঘরমুখো মানুষের ঢল নেমেছিল দক্ষিণবঙ্গের প্রবেশপথ পদ্মা সেতুতে। এদিন সেতু দিয়ে পারাপার হয়েছে ৪৪ হাজার ৩৩টি যানবাহন, যা থেকে টোল আদায় হয়েছে প্রায় ৫ কোটি টাকা।

- Advertisement -

শনিবার (১৫ জুন) পদ্মা সেতুর ব্যবস্থাপক (টোল) আহমেদ আলী এ তথ্য নিশ্চিত করেছেন।

- Advertisement -google news follower

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় পদ্মা সেতুতে পার হয়েছে ৪৪ হাজার ৩৩টি যানবাহন। এ থেকে সর্বমোট টোল আদায় হয়েছে ৪ কোটি ৮২ লাখ ৭২ হাজার ৪৫০ টাকা। এর মধ্যে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্ত থেকে সেতু পার হয় ২৮ হাজার ৮৯৬টি যানবাহন। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৭২ লাখ ৬৪ হাজার ৫৫০ টাকা। এ ছাড়া সরকারি প্রতিষ্ঠানের বাহনে টোল রয়েছে ১ লাখ ২০ হাজার ৩৫০ টাকা। আর চলন্ত অবস্থায় ইটিসিএস পদ্ধতিতে টোল জমা হয়েছে ১ হাজার ২০০ টাকা। মোট আয় ২ কোটি ৭৩ লাখ ৮৬ হাজার ১০০ টাকা।

অন্যদিকে, জাজিরা প্রান্ত থেকে সেতু পারা হয়েছে ১৫ হাজার ১৩৭টি যানবাহন। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৭ লাখ ৬৫ হাজার ৫৫০ টাকা। এ ছাড়া সরকারি প্রতিষ্ঠানের যানবাহন বাবদ ১ লাখ ২০ হাজার ৮০০ টাকাসহ মোট আয় ২ কোটি ৮ লাখ ৮৬ হাজার ৩০০ টাকা।

- Advertisement -islamibank

মূলত ঈদের আগে বৃহস্পতিবার শেষ কর্মদিবস থাকায় সেদিন রাত থেকে শিকড়ের টানে বাড়ি ফিরতে শুরু করে মানুষ। এ কারণে দক্ষিণবঙ্গের প্রবেশপথ হিসেবে খ্যাত পদ্মা সেতুতে বৃহস্পতিবার রাত থেকে শুক্রবার সারাদিন ছিল ঘরমুখো মানুষের ঢল।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM