প্রত্যাশিত জয়ে ২০২৪ ইউরো শুরু করলো ইতালি

খেলাধুলা ডেস্ক :

আলবেনিয়ার বিপক্ষে প্রত্যাশিত জয়ে ২০২৪ ইউরো শুরু হলো ইতালি। ম্যাচ শুরুর ২৩ সেকেন্ডে আলবেনিয়ার নেদিম বাইরামি গোল করে ইউরোর ইতিহাসে দ্রুততম গোলের নজির গড়লেও শুরুর ধাক্কা সামলে নিল ইউরোর বর্তমান চ্যাম্পিয়নরা। ম্যাচটা ইতালি জিতেছে ২-১ গোলে।

- Advertisement -

ইতালি, স্পেন, ক্রোয়েশিয়া ও আলবেনিয়াকে নিয়ে গড়া ইউরোর এবার ‘বি’ গ্রুপকে বলা হচ্ছে ‘গ্রুপ অব ডেথ’। এই গ্রুপে কাগজে-কলমে আলবেনিয়াই কম শক্তিশালী।

- Advertisement -google news follower

নেদিম গোলটা করেছেন ইতালির ভুলের সুযোগ নিয়ে। নিজেদের সীমানায় থ্রো ইন পেয়েছিল ইতালি, ডিফেন্ডার ফেদেরিকো ডিমারকো সতীর্থ কাউকে বল দিতে গিয়ে তালগোল পাকিয়ে ফেলেন, বল পেয়ে যান নেদিম বাইরামি।

তাঁর দারুন শট চলে যায় ইতালির জালে। তাতে ইউরোর ইতিহাসে দ্রুততম গোলের রেকর্ড বাইরামির। আগের রেকর্ডটি ছিল রাশিয়ার দিমিত্রি কিরিচেনকোর। ২০০৪ ইউরোতে গ্রিসের বিপক্ষে তিনি গোল করেছিলেন ৬৭ সেকেন্ডে।

- Advertisement -islamibank

১১ মিনিটে বাঁ দিক থেকে পেল্লেগ্রিনির বাড়ানো ক্রসে হেড করা গোলে সমতা ফেরান আলেসান্দ্রো বাস্তোনি। ১৬ মিনিটে নিকোলো বারেল্লার গোলে এগিয়ে যায় ইতালি।

ইতালির জয়ের ব্যবধানটা বড় হয়নি আলবেনিয়ার গোলকিপারের কারণে। ম্যাচে দারুণ কিছু সেভ দেন তিনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM