ঈদের ছুটি শেষে রাজধানীতে ফিরছেন মানুষ

অনলাইন ডেস্ক

ঈদের টানা পাঁচ দিনের ছুটি শেষে আজ খুলছে অফিস-আদালত। এজন্য অনেকেই ফিরছেন ঢাকায়।

- Advertisement -

বাড়তি ছুটি যারা নেননি মূলত আজ তারাই ফিরছেন। সকাল থেকে রেল, বাস ও সদরঘাট লঞ্চ টার্মিনালে রয়েছে ভিড়। ভোগান্তি এড়াতে আগেভাগেই ফেরার কথা জানান তারা। তবে ফিরতি পথেও বাড়তি ভাড়া নেওয়ার অভিযোগ করেছেন অনেক যাত্রী।

- Advertisement -google news follower

তবে, পরিবহণ সংশ্লিষ্টরা বলছেন, ঢাকামুখী স্রোত এখনো পুরোপুরি শুরু হয়নি। আগামী শুক্র-শনিবার এই ভিড় আরও বাড়বে। এদিকে ঈদের তৃতীয় দিনেও অনেককে আজ সকালে ঢাকা ছাড়তে দেখা গেছে। বিভিন্ন কারণে ঈদে বাড়ি ফিরতে না পারায় আজ যাওয়ার কথা জানান তারা।

এদিকে, আজ থেকে নতুন সময় সূচি সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে সরকারি অফিস। এরআগে ২০২২ সালের ১৫ নভেম্বর থেকে সব সরকারি ও স্বায়ত্তশাসিত অফিস সকাল ৯টা থেকে বেলা ৪টা পর্যন্ত চলছিল।

- Advertisement -islamibank

সোমবার সারাদেশে মুসলমানদের দ্বিতীয় বড় ধর্মীয় উৎসব ঈদুল আজহা বা কোরবানির ঈদ উদযাপিত হয়েছে। ঈদের আগে ১৩ জুন ছিল সরকারি কর্মকর্তা-কর্মচারীদের শেষ কর্মদিবস। ঈদ ঘিরে গত ১৪ জুন থেকে শুরু হয়েছিল টানা পাঁচদিনের ছুটি।

ঈদ উপলক্ষ ১৬, ১৭ ও ১৮ জুন (রবি, সোম ও মঙ্গলবার) সরকারি ছুটি ছিল। তবে ঈদের ছুটির আগে ১৪ ও ১৫ জুন (শুক্র ও শনিবার) দুদিন ছিল সাপ্তাহিক ছুটি। ফলে সরকারি কর্মকর্তা-কর্মচারীরা গত ১৪ থেকে ১৮ জুন পর্যন্ত ছুটি পান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM