বাংলাদেশের বিপক্ষে কামিন্সের হ্যাটট্রিক

অনলাইন ডেস্ক

অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্স আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের চলমান আসরে হ্যাটট্রিক করা প্রথম বোলার। 

- Advertisement -

শুক্রবার সকালে (২১ জুন) সুপার এইটের গ্রুপ-ওয়ানের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে কৃতিত্ব অর্জন করেন ডানহাতি অজি পেসার।

- Advertisement -google news follower

ম্যাচের ১৮তম ওভারের শেষ দুই বলে মাহমুদউল্লাহ রিয়াদ ও মেহেদী হাসানকে সাজঘরে ফেরান কামিন্স। ২০তম ওভারে এসে তাওহীদ হৃদয়কে আউট করেন হ্যাটট্রিক পুরণ করেন তিনি।

টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে সপ্তম বোলার হিসেবে এই হ্যাটট্রিক করলেন কামিন্স। আর দ্বিতীয় অজি বোলার হিসেব এই কীর্তি গড়লেন তিনি।

- Advertisement -islamibank

এর আগে ২০০৭ সালের প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে হ্যাটট্রিক করেছিলেন অজিদের কিংবদন্তি পেসার ব্রেট লি। সেবার প্রতিপক্ষ ছিল বাংলাদেশ।

অথচ মার্কাস স্টয়নিসের ইংনিসের ১৭তম ওভারে দারুণ এক মোমেন্টাম এনে দিয়েছিলেন হৃদয়। সেই দুই ছক্কায় ১৪ রান তুলেছিলেন তিনি।

পরের ওভারে সেই মোমেন্টাম থামিয়ে দেন কামিন্স। তার ১৮তম ওভারের প্রথম ৪ বল থেকে আসে মাত্র ৫ রান।

এতে ধৈর্য্য হারান মাহমুদউল্লাদ। বাউন্সারে পুল করতে গিয়ে ইনসাইড-এজে বোল্ড হন ডানহাতি অভিজ্ঞ এই ব্যাটার। পরের বলে আবারও উইকেট।

এবার তার শর্ট বলে আপার কাট করতে গিয়ে ডিপ থার্ডম্যানে অ্যাডাম জাম্পার হাতে জাকের আলী অনিকের বদলে একাদশে সুযোগ পাওয়া মেহেদী হাসান।

ইংনিসের শেষ ওভারের প্রথম বলে সাজঘরে ফেরালেন হৃদয়কে। স্কুপ করতে গিয়ে শর্ট ফাইন লেগে জশ হ্যাজেলউডের হাতে ধরা পড়েন ২০ বলে ৪০ রান করা হৃদয়।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে এটি প্রথম হ্যাটট্রিক। আর সব মিলিয়ে সপ্তম হ্যাটট্রিক।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM