রাউজানে দুই প্রতারক গ্রেফতার

যত্ন-আদরে যাত্রীর ঘাম মুছে দিয়েই সব লুটে নেয় এরা

অনলাইন ডেস্ক

আত্মীয়ের বাড়িতে যাবার উদ্দ্যেশে গাড়ির জন্য অপেক্ষমান ছিলেন মধ্য বয়সী এক নারী। এক হাতে ছিলো দামি মোবাইল ফোন। অন্যহাতে ঈদের কেনাকাটার দামি পোশাকের ব্যাগ,কাঁধে ভ্যানিটি ব্যাগ এবং সামনেই ছিলো শুকনো মরিচের একটি বড় পোটলা।

- Advertisement -

সময়টা তখন বেলা সাড়ে ১২টা। তার আশেপাশেই ৫-৭ মিনিট ধরেই ঘুরপাক খাচ্ছিলেন প্রতারক চক্রের এক নারী সদস্য। আশে পাশে কাউকে দেখতে না পেয়ে কাছে এসে প্রথমে ভাব জমায়।

- Advertisement -google news follower

এরপর খুব অল্প ভাড়ায় তাকে গন্তব্যে পৌছে দেওয়ার কথা বলে প্রতারক চক্রের সিএনজি অটোরিকশায় তুলে নন। গাড়ি স্টার্ট করতেই ভিকটিমের পাশে বসে প্রতারক নারীটি অতি যত্ন-আদরে টিস্যু দিয়ে তার কপাল ও মুখের ঘাম মুছে দেন।

চেতনানাশক স্প্রে লাগানো টিস্যুটি ভিকটিমের নাকের কাছে নিতেই চেতনা হারিয়ে ফেলেন ভিকটিম। এক পর্যায়ে সে নিজ থেকে তার ভ্যানিটি ব্যাগে থাকা ১০ হাজার টাকা, দামি মোবাইল ফোন, সাড়ে সাত হাজার টাকা দামের ৩ সেট থ্রি পিছ (জামা), তিন হাজার টাকার মূল্যের ৫ কেজি শুকনো মরিচ প্রতারক চক্রের হাতে তুলে দেন।

- Advertisement -islamibank

পরে নির্জন স্থানে গাড়ি থামিয়ে ভিকটিমকে রাস্তায় নামিয়ে দিয়ে কেটে পড়েন প্রতারকচক্র। ঠিক এমনই একটি ঘটনা ঘটেছে গত ১ জুন রাউজান উপজেলার সদর ইউনিয়নের রমজান আলী হাট বাজারের সামনে।

ঘটনার এক মাস না যেতেই প্রতারক চক্রটি একই স্থানে অপর এক নারীকে টার্গেট করলেও এবার সুবিধা করতে পারেনি। গত বৃহস্পতিবার ২০ জুন বিকেলে প্রতারক চক্রের এক নারীসহ দুজনকে আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করে স্থানীয় জনতা।

গ্রেফতার দুজন হলেন, চট্টগ্রাম নগরের চান্দগাঁও থানার বাহির সিগন্যাল বড়ুয়া পাড়ার প্রান্ত বড়ুয়ার কলোনিতে বসবাসকারী শ্রীধন বড়ুয়ার ছেলে সোহেল বড়ুয়া (৩৪) ও বোয়ালখালী উপজেলার আহল্লা করলডেঙ্গা ইউনিয়নের সারোয়াতলী গ্রামের আহল্লা, হারুন মেম্বারের বাড়ির জসিম উদ্দিনের স্ত্রী রোকসানা আক্তার সুমি (২৫)।

এসময় তাদের কাছ থেকে একটি সিএনজিচালিত অটোরিকশা, ১টি ওজন পরিমাপক যন্ত্র ও ১টি ভ্যানেটি ব্যাগ উদ্ধার করা হয়।

ঘটনার সত্যতা স্বীকার করে রাউজান থানার সেকেন্ড অফিসার অজয় দেব শীল। তিনি জানান, গ্রেফতার দুজনই সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তারা টার্গেট করতো স্বর্ণালংকার, নগদ টাকা, স্মার্ট ফোনসহ মূল্যবান জিনিস আছে এমন নারীদের।

কৌশলে অটোরিকশায় তুলে বন্ধুত্বসুলভ আচরণের ফাঁকে চেতনানাশক স্প্রে লাগানো টিস্যু দিয়ে ঘাম মুছে দিত।

এরপর চেতনা হারালে সর্বস্ব কেড়ে নিয়ে রাস্তায় নামিয়ে দিয়ে কেটে পড়তো। বৃহস্পতিবার এক নারীকে তাদের প্রতারণার ফাঁদে ফেলতে গিয়ে জনতার হাতে ধরা পড়ে প্রতারক চক্রের দুই সদস্য।

পরে খবর পেয়ে দুই প্রতারককে থানায় এনে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হলে তারা দুজনই গত ১ জুনের ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করে।

দুজনের বিরুদ্ধে থানায় মামলা দায়েরের পর আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়েছে বললেন এ পুলিশ কর্মকর্তা।

জেএন/পিআর/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM