৯ উইকেটে জয় পেল ওয়েস্ট ইন্ডিজ

হোপ-পুরানের ছক্কার ঝড়ে উড়ে গেল যুক্তরাষ্ট্র

খেলাধুলা ডেস্ক :

আগের ম্যাচে পাঁজরের চোটে ব্র্যান্ডন কিং ছিটকে যাওয়ায় যুক্তরাষ্ট্রের বিপক্ষে সুপার এইটের ম্যাচে ওপেনিং করতে নামেন শেই হোপ

- Advertisement -

ওপেনিংয়ে নেমে একাই মারলেন ৮ ছক্কা। ৩ ছক্কা মেরে তাতে যোগ দিলেন নিকোলাস পুরান। স্বল্প রানের টার্গেটে হোপ-পুরানের ছক্কার ঝড়। টিকতেই পারলো না যুক্তরাষ্ট্র।

- Advertisement -google news follower

৫৫ বল হাতে রেখে ৯ উইকেট ম্যাচ জিতে রান রেট বাড়িয়ে নিয়েছে উইন্ডিজ। টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ সময় আজ সকালে মাঠে গড়াই দুই স্বাগতিকের লড়াই।

বার্বাডোজে আজ আগে ব্যাট করতে নেমে ১২৮ রানে অলআউট হয় যুক্তরাষ্ট্র। ওয়েস্ট ইন্ডিজ ১০.৫ ওভারেই লক্ষ্য টপকে গেল।

- Advertisement -islamibank

এই জয়ে সেমিফাইনালে ওঠার দৌঁড়ে ভালোভাবেই টিকে রইল ওয়েস্ট ইন্ডিজ। আর টানা দুই হারে যুক্তরাষ্ট্রের বিদায় প্রায় নিশ্চিত। পয়েন্ট টেবিলের দুইয়ে উঠেছে উইন্ডিজ। দুই ম্যাচ জিতে শীর্ষ আছে দক্ষিণ আফ্রিকা। রান রেটে পিছিয়ে থেকে তিনে ইংল্যান্ড।

পাওয়ার প্লেতে উন্ডিজ করে বিনা উইকেটে ৫৮ রান। হোপ ২৬ বলে ফিফটি পূর্ণ করেন। সপ্তম ওভারের শেষ বলে ১৫ রান করে ফেরেন জনসন চার্লস। তাতে ৬৭ রানের জুটি ভাঙে।

পরের গল্পটা শুধুই হোপ আর পুরানের। হোপ ৮ ছক্কা ও ৪টি চারে ৩৯ বলে ৮২ রানে অপরাজিত থাকেন। পুরান ৩ ছক্কা ও ১ চারে ১২ বলে অপরাজিত থাকেন ২৭ রানে।

হোপ দারুণ ইনিংস খেললেও ম্যাচসেরা হয়েছেন ১৯ রান দিয়ে ৩ উইকেট নেওয়া রস্টন চেস। অ্যারন জোনস, কোরি অ্যান্ডারসন ও হারমিত সিংকে আউট করেন চেস। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এটি চেসের ক্যারিয়ার সেরা বোলিং।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে শুরুতেই টেইলরকে হারায় যুক্তরাষ্ট্র। দ্বিতীয় উইকেটে ৪৮ রানের জুটি গড়েন গাউস (২৯) ও নিতিশ (২০)। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে যুক্তরাষ্ট্র। আলি খানের ৬ বলে অপরাজিত ১১ এবং মিলিন্দের ১৮, শেদলি ফনের ১৮ তে ১২৮ এর পুঁজি পায় যুক্তরাষ্ট্র।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM