গাজায় ইসরাইলি হামলায় আরও ৪১ ফিলিস্তিনির মৃত্যু

ভিনদেশ ডেস্ক :

গাজায় গেলো ২৪ ঘণ্টায় নতুন করে ইসরাইলি হামলায় আরও ৪১ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। তাদের মধ্যে আল-মাওয়াসিতে বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের তাঁবুতে ইসরাইলি হামলায় অন্তত ২৫ জন নিহত হয়েছেন।

- Advertisement -

এদিকে, গাজায় আন্তর্জাতিক মানবিক সহায়তা সংস্থা ইন্টারন্যাশনাল কমিটি অব রেড ক্রিসেন্টের-আইআরআইসি দপ্তরের কাছে গোলা হামলা চালিয়েছে ইসরাইলি বাহিনী। এতে নিহত হয়েছে অন্তত ২২ জন এবং আহত হয়েছেন আরও ৪৫ জন।

- Advertisement -google news follower

এই ঘটনায় আহতদের মধ্যে বেশ কয়েক জনের অবস্থা গুরুতর। তাই মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানিয়েছে রেড ক্রিসেন্ট কমিটি।

এই নিয়ে গাজায় এখন পর্যন্ত ইসরাইলি হামলায় ৩৭ হাজার ৪৩১ জন ফিলিস্তিনির মৃত্যু হয়েছে।

- Advertisement -islamibank

টানা আট মাসেরও বেশি সময় ধরে চলা এই হামলায় আরও অন্তত ৮৫ হাজার ৬৫৩ জন আহত হয়েছেন।

গাজায় অবিলম্বে যুদ্ধবিরতির দাবি জানিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের প্রস্তাব সত্ত্বেও ইসরাইল অবরুদ্ধ এই ভূখণ্ডে তার নৃশংস আক্রমণ অব্যাহত রেখেছে।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর হামাসের নজিরবিহীন আন্তঃসীমান্ত হামলার পর থেকে ইসরায়েল গাজা উপত্যকায় অবিরাম বিমান ও স্থল হামলা চালিয়ে যাচ্ছে।

ইসরাইলি এই হামলায় হাসপাতাল, স্কুল, শরণার্থী শিবির, মসজিদ, গির্জাসহ হাজার হাজার ভবন ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে।

এছাড়া ইসরাইলি আগ্রাসনের কারণে প্রায় ২০ লাখেরও বেশি বাসিন্দা তাদের বাড়িঘর ছাড়তে বাধ্য হয়েছেন।

অবরুদ্ধ এই ভূখণ্ডের ৬০ শতাংশ অবকাঠামো ক্ষতিগ্রস্ত বা ধ্বংস হয়ে গেছে। ইসরাইল ইতোমধ্যেই আন্তর্জাতিক বিচার আদালতে গণহত্যার অভিযোগে অভিযুক্ত হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM