সীতাকুণ্ডের সাগর উপকূল থেকে ৪০ হাজার মিটার জাল জব্দ

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারী ও কুমিরা সাগর উপকূলে বিশেষ অভিযান পরিচালনা করে ৪০ হাজার মিটার জাল জব্দ করা হয়েছে।

- Advertisement -

আজ শনিবার (২২ জুন) সকালে সীতাকুণ্ড উপজেলা মৎস্য দপ্তর ও কোস্ট গার্ড যৌথভাবে এ অভিযান চালায়।

- Advertisement -google news follower

অভিযানে জব্দ জালের মধ্যে ৩০ হাজার মিটার চরঘেরা জাল ও ১০ হাজার মিটার কারেন্ট জাল রয়েছে। পরে জব্দকৃত জালগুলো পুড়িয়ে ধ্বংস করা হয়।

সীতাকুণ্ড মৎস্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সামুদ্রিক মৎস্য আইন ২০২০ উপধারা (২) মোতাবেক সামুদ্রিক মাছের সুষ্ঠু প্রজনন ও টেকসই আহরণ নিশ্চিত করতে ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত মোট ৬৫ দিন সামুদ্রিক মাছ ও ক্রাশটাসিয়ান্স আহরণ সম্পূর্ণ নিষিদ্ধ করা হয়।

- Advertisement -islamibank

আর এ নিষেধাজ্ঞা কর্মসূচির বাস্তবায়নের লক্ষ্যে আজ শনিবার সকাল ৭টা থেকে বেলা ১১টা পর্যন্ত ভাটিয়ারী ও কুমিরা সাগর উপকূলে এ অভিযান চালানো হয়েছে।

অভিযানে ৪০ হাজার মিটার জাল জব্দ করে পরে পুড়িয়ে ধ্বংস করা হয়। অভিযানে অংশ নেন উপজেলা মৎস্য কর্মকর্তা মো. কামাল উদ্দিন চৌধুরী, বাংলাদেশ কোস্ট গার্ড ভাটিয়ারীর কন্টিনজেন্ট কমান্ডার বাকী বিল্লাহ্ ও কুমিরা নৌ-পুলিশ ফাঁড়ির এসআই বাচ্চু মিয়া।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM