৬ মাসের বিল বকেয়া

চমেক’র বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মেডিকেল কলেজের(চমেক) ছয় মাসের বিল বকেয়া থাকায় বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেছে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি)। তবে হাসপাতালের বিদ্যুৎ সংযোগ চালু আছে।

- Advertisement -

সোমবার (২৪ জুন) বেলা ১১টার দিকে পিডিবি কর্মীরা মেডিকেল কলেজের মূল প্রশাসনিক ভবন ও মর্গের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করেন। এরপর থেকে জেনারেটরের মাধ্যমে কলেজের প্রশাসনিক কার্যক্রম চালু রাখা হয়েছে।

- Advertisement -google news follower

চমেক'র বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন

চট্টগ্রাম মেডিকেল কলেজের এক কর্মকর্তা নাম না প্রকাশের শর্তে বলেন, প্রতিবছর সরকার যে বরাদ্দ দেয় সেখান থেকে বিদ্যুৎ বিল পরিশোধ করা হয়। চলতি বছর বরাদ্দ কম পাওয়ায় ছয় মাসের বিদ্যুৎ বিল বকেয়া আছে। এ নিয়ে বিদ্যুৎ বিভাগ আমাদের কয়েকবার নোটিশ করে। কিন্তু বিল পরিশোধ করতে না পারায় আজ কলেজের মূল সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। এখন জেনারেটরের মাধ্যমে কোনোমতে প্রশাসনিক কাজ চালিয়ে নিচ্ছি।

- Advertisement -islamibank

সরেজমিনে দেখা যায়, কলেজের পুরোনো ভবনে বিদ্যুৎ না থাকায় অধিকাংশ কক্ষই তালা দেওয়া। নতুন ভবনে তৃতীয় তলায় কলেজের অধ্যক্ষের রুমসহ প্রশাসনিক রুমগুলোয় জেনারেটরের মাধ্যমে বিদ্যুৎ চালু রাখা হয়েছে।

জানা গেছে, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল মিলে ছয় মাসের বিল বাবদ ১ কোটি ২৮ লাখ টাকা বকেয়া। এরমধ্যে কলেজের বকেয়া রয়েছে প্রায় ৬০ লাখ টাকা। তবে হাসপাতালে হাজার হাজার রোগী চিকিৎসাধীন থাকায় বকেয়া থাকলেও সংযোগ বিচ্ছিন্ন করা হয়নি।

পিডিবির জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক মো. আকবর হোসেন বলেন, মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রায় কোটি টাকার মতো বিল বকেয়া রয়েছে। এ কারণে কলেজের এক অংশের (একাডেমিক ভবন) সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM