আলবেনিয়াকে বিদায় করে গ্রুপ চ্যাম্পিয়ন স্পেন

অনলাইন ডেস্ক

আগের ম্যাচে ইতালিকে হারিয়ে শেষ ষোলো নিশ্চিত করে রেখেছিল স্পেন। আলবেনিয়ার বিপক্ষে তাই অনেকটা আনুষ্ঠানিকতা রক্ষার ম্যাচেই নেমেছিল তারা।

- Advertisement -

এজন্য মূল একাদশের ৯ জনকেই পাল্টে ফেলেন কোচ দে লা ফন্তে। তারপরেও তার দল আলবেনিয়াকে ১-০ ব্যবধানে হারালো। এই হারের ফলে মাত্র এক পয়েন্ট নিয়েই এবারের ইউরো যাত্রার ইতি টানতে হলো আলবেনিয়াকে।

- Advertisement -google news follower

ম্যাচের শুরু থেকে স্প্যানিশরা বল দখলে এগিয়ে থেকে আক্রমণ করতে থাকে। ১৩ মিনিটেই গোলের দেখা পায় স্পেন। দানি অলমোর ডিফেন্স চেরা পাস থেকে বাঁ-পায়ের দারুণ শটে গোল করেন বার্সেলোনা তারকা ফেরান টরেস। জাতীয় দলের হয়ে এটি তার ২০তম গোল।

২৬ মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন মরেনো। তার দারুণ হেড গোলবারের সামান্য উপর দিয়ে চলে যায়। প্রথমার্ধের অন্তিম মুহূর্তে ম্যাচে ভালো সুযোগ পায় আলবেনিয়া। আসলানির দূরপাল্লার শট বাঁ-দিকে ঝাপিয়ে পড়ে সেভ করেন গোলরক্ষক ডেভিড রায়া।

- Advertisement -islamibank

দ্বিতীয়ার্ধের শুরু থেকে আবারো বল দখলে এগিয়ে থেকে আক্রমণ করতে থাকে স্পেন। ৬৫ মিনিটে আরমান্দো ব্রোহার শট রুখে দেন রায়া। এই অর্ধে বলার মতো তেমন সুযোগ তৈরি করতে পারেনি কোনো দল। ফলে ১-০ গোলের জয়ে শেষ ষোলো নিশ্চিত করলো স্পেন এবং ইউরো থেকে বিদায় নিল আলবেনিয়া।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM