সেমিফাইনাল না খেলেও ফাইনালে যাবে ভারত! কিভাবে…

খেলাধুলা ডেস্ক :

টি-টোয়েন্টি বিশ্বকাপের দুই সেমিফাইনালের লাইনআপ চূড়ান্ত হয়ে গেছে। প্রথম সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকা এবং আফগানিস্তান খেলবে।

- Advertisement -

আর দ্বিতীয় সেমিফাইনালে বর্তমান চ্যাম্পিয়ন ইংল্যান্ডের মোকাবিলা করবে ভারত। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচটি না খেলেই ফাইনালে জায়গা করে নিতে পারবে ভারত!

- Advertisement -google news follower

কীভাবে? ওয়েস্ট ইন্ডিজের আবহাওয়া এখন যেমন বৈরী, তাতে ইংল্যান্ড-ভারত ম্যাচটি বৃষ্টিতে ভেসে যাওয়ার সম্ভাবনা প্রবল।

স্থানীয় সময় বৃহস্পতিবার (২৭ জুন) সকাল সাড়ে ১০টায় গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে ম্যাচটি শুরু হওয়ার কথা। আকু ওয়েদার জানাচ্ছে, সে সময় গায়ানায় বৃষ্টির সম্ভাবনা ৮৮ শতাংশ, আর বজ্রঝড়ের সম্ভাবনা ১৮ শতাংশ।

- Advertisement -islamibank

সেমিফাইনালের জন্য কোনো রিজার্ভ ডে নেই। তাই যদি বৃষ্টি ম্যাচে বাগড়া দেয়, ম্যাচ অফিসিয়ালরা যথাসম্ভব চেষ্টা করবেন ম্যাচটি শেষ করার।

এক্ষেত্রে তারা ম্যাচ শেষের নির্ধারিত সময় ২৫০ মিনিট পর্যন্ত বাড়াতে পারবেন। তবে এরপরও যদি ম্যাচটি শেষ করা সম্ভব না হয় তাহলে ফাইনালে চলে যাবে ভারত।

যেহেতু সুপার এইটে তিন ম্যাচের সবকটি জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে জায়গা করে নিয়েছিল ভারত, সে সূত্রে তখন ফাইনালে জায়গা পাবে তারা। তখন কপাল পুড়বে সুপার এইটে গ্রুপ রানার্স-আপ হওয়া ইংল্যান্ডের।

প্রসঙ্গত, সুপার এইট পর্বে আফগানিস্তান, বাংলাদেশ ও ভারতকে হারিয়ে সেমির টিকিট কাটে ভারত। কিন্তু ইংল্যান্ড ওয়েস্ট ইন্ডিজ ও যুক্তরাষ্ট্রকে হারাতে পারলেও হেরে বসে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM