সিঙ্গাপুরে ৪৪০ কোটি মার্কিন ডলারের অবৈধ সম্পদ জব্দ

ভিনদেশ ডেস্ক

দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ সিঙ্গাপুরে ৪৪০ কোটি মার্কিন ডলার মূল্যের অবৈধ সম্পদ জব্দ করেছে দেশটির সরকার।

- Advertisement -

এসব অবৈধ সম্পদের প্রায় অর্ধেকই গত বছরের রেকর্ড আর্থিক কেলেঙ্কারি থেকে জব্দ করা হয়েছে। যা ৬০০ কোটি সিঙ্গাপুরি ডলার এবং মাত্র পাঁচ বছরে অপরাধ ও অর্থপাচার সম্পর্কিত অপরাধে দায়ে অভিযুক্ত।

- Advertisement -google news follower

বুধবার (২৬ জুন) দেশটির সরকার কর্তৃক প্রকাশিত এক প্রতিবেদনে এসব তথ্য উঠে আসে বলে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গের বরাতে এক প্রতিবেদনে জানিয়েছে ফ্রি মালেয়েশিয়া টুডে।

প্রতিবেদনে বলা হয়, ২০১৯ সালের জানুয়ারি থেকে ২০২৪ সালের জুনের মধ্যে এসব সম্পদ জব্দ করা হয়েছে।

- Advertisement -islamibank

এসব অর্থের মধ্যে ৪১ কোটি ৬০ লাখ সিঙ্গাপুরি ডলার ক্ষতিগ্রস্থদের ফেরত দেয়া হয়েছে। আর ১০০ কোটি সিঙ্গাপুরি ডলার রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্ত করা হয়েছে।

সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী লরেন্স ওয়ং বলেন, আন্তর্জাতিক আর্থিক ও বাণিজ্যকেন্দ্র হিসেবে আমরা বুঝতে পারি, আমরা অনেক বেশি অর্থপাচার ও সন্ত্রাসী কর্মকাণ্ডে অর্থায়নের ঝুঁকির মধ্যে রয়েছি।

তবে এ ধরনের ঝুঁকি মোকাবিলা ও একটি বিশ্বস্ত আর্থিক কেন্দ্র হিসেবে সিঙ্গাপুরের সুনাম ধরে রাখার জন্য যেসব ব্যবস্থা নেয়া প্রয়োজন, আমরা সেসব ব্যবস্থা নিতে দৃঢ়প্রতিজ্ঞ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM