মেক্সিকোকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে ভেনেজুয়েলা

অনলাইন ডেস্ক

লাতিন আমেরিকার সবচেয়ে খর্ব শক্তির দল ভাবা হয় ভেনেজুয়েলাকে। কখনো বিশ্বকাপেও খেলা হয়নি তাদের। সেই দলটাই মেক্সিকোর মতো শক্তিশালী দলকে হারিয়ে দিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে উগে গেছে। মেক্সিকোকে ১-০ ব্যবধানে হারালো হুগো শ্যাভেজের দেশ।

- Advertisement -

প্রথম ম্যাচেই ইকুয়েডরের মত শক্তিশালী দেশকে ২-১ গোলে হারিয়ে দিয়েছিলো ভেনেজুয়েলা। এরপর হারালো আরেক শক্তিশালী দেশ মেক্সিকোকে। ‘বি’ গ্রুপ থেকে এখনও পর্যন্ত শীর্ষে থেকে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলো তারা।

- Advertisement -google news follower

ক্যালিফোর্নিয়ার ইংলেউড স্টেডিয়ামে ম্যাচের প্রথম মিনিটেই মেক্সিকোর আনতুনার শট রুখে দেন ভেনেজুয়েলার গোলরক্ষক রাফায়েল রোমো। এই রোমোই ভেনেজুয়েলার জয়ের অন্যতম নায়ক।

কারণ, ৮৩তম মিনিটে বক্সের মধ্যে হাত লাগিয়ে পেনাল্টি হজম করে ভেনেজুয়েরার মিগুয়েল নাভারো। ভিএআর চেক করে সেই পেনাল্টি সিদ্ধান্ত দেন রেফারি তিন মিনিট পর। ৮৭তম মিনিটে স্পট কিক নেন মেক্সিকোর ওরবেলিন পিনেদা। কিন্তু তার দুর্বল শট ঠেকিয়ে দেন গোলরক্ষক রোমো।

- Advertisement -islamibank

২১ মিনিটে জেরার্দো আরতেগার শটও চলে যায় লক্ষ্যভ্রষ্ট হয়ে। ৩৪ মিনিটে রনডনের শট পোস্টে লেগে প্রতিহত হলে গোলবঞ্চিত হয় ভেনেজুয়েলা।

ম্যাচের ৫৫ মিনিটে কাঙ্ক্ষিত গোলের সুযোগ পায় ভেনেজুয়েলা। কুইনোনেস ডি-বক্সের ভেতর ফাউল করে রনডনকে। রেফারি পেনাল্টির সিদ্ধান্ত দেন। স্পট কিক থেকে গোল করে দলকে এগিয়ে দেন তিনি।

শেষপর্যন্ত ১-০ গোলের জয়েই কোপার কোয়ার্টার নিশ্চিত করে তারা।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM