কোহলির পর অবসরের ঘোষণা রোহিতেরও

অনলাইন ডেস্ক

বিরাট কোহলি পুরস্কার বিতরণী মঞ্চেই জানিয়ে দেন টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অবসরের কথা। রোহিত শর্মা নিলেন আরেকটু সময়। তবে সেই সময়টা খুব দীর্ঘ হলো না।

- Advertisement -

বিশ্বকাপ শিরোপা জয়ের পর সংবাদ সম্মেলনে টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন ভারতীয় অধিনায়ক। তবে ওয়ানডে আর টেস্ট খেলে যাওয়ার ইচ্ছে পোষণ করেছেন তিনি।

- Advertisement -google news follower

সংবাদ সম্মেলনে রোহিত বলেন, ‘এটা আমারও শেষ ম্যাচ (টি-টোয়েন্টিতে)। এই ফরম্যাটকে বিদায় বলার জন্য এর চেয়ে ভালো সময় আর হতে পারে না। আমি প্রতিটা মুহূর্ত উপভোগ করছি। এই ফরম্যাটেই আমার ভারতীয় দলে ক্যারিয়ার শুরু করি। আমি এটাই চেয়েছিলাম, কাপ জিততে।’

‘আমি এটা খুব করেই চাইছিলাম। বলতে গেলে ভীষণ করে। আমার জন্য এটা আবেগী মুহূর্ত। জীবনে এই শিরোপাটা যেভাবেই হোক পেতে চেয়েছিলাম। আমরা সেটা পেরেছি, খুব খুশি লাগছে।’

- Advertisement -islamibank

১৫৯ ম্যাচে ৪২৩১ রান নিয়ে টি-টোয়েন্টি ফরম্যাট থেকে বিদায় নিলেন রোহিত। এই ফরম্যাটে তিনিই সর্বোচ্চ রান সংগ্রাহক। টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি পাঁচটি সেঞ্চুরির রেকর্ডও রোহিতেরই।

২০০৭ সালে খেলোয়াড় হিসেবে টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিলেন রোহিত, ২০২৪ সালে এসে জিতলেন অধিনায়ক হিসেবে। দলকে সামনে থেকেই নেতৃত্ব দিয়েছেন এই ওপেনার। ব্যাট হাতে ১৫৬.৭০ স্ট্রাইকরেটে করেছেন ২৫৭ রান, যা কিনা টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM