এমএসএফের প্রতিবেদন

জুনে ২৯৬ নারী ও শিশু নির্যাতন,৪১টি ধর্ষণের ঘটনা

দেশজুড়ে ডেস্ক :

চলতি বছরের গেল জুন মাসে ২৯৬ জন নারী ও শিশু নির্যাতনের ঘটনা সংঘটিত হয়েছে। একই মাসে মোট ৪১টি ধর্ষণের ঘটনা ঘটে।

- Advertisement -

তাছাড়া সংঘবদ্ধ ধর্ষণ ১১টি এবং ধর্ষণ করে হত্যার ঘটনা ঘটে তিনটি। এর মধ্যে ছয় জন প্রতিবন্ধী শিশু ও কিশোরী ধর্ষণের শিকার হয়েছে।

- Advertisement -google news follower

গতকাল রোববার মানবাধিকার সংস্কৃতি ফাউন্ডেশন (এমএসএফ)-এর মানবাধিকার পরিস্থিতি মনিটরিং প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়।

জাতীয় সংবাদপত্রে প্রকাশিত সংবাদের ভিত্তিতে এবং সংগঠন কর্তৃক সংগৃহীত তথ্য অনুযায়ী এ প্রতিবেদন তৈরি করা হয়েছে বলে এমএসএফ গণমাধ্যমে পাঠানো প্রতিবেদনে উল্লেখ করেন।

- Advertisement -islamibank

উল্লেখ্য, ধর্ষণের শিকার ৪১ জনের মধ্যে ছয় জন শিশু, ১৮ জন কিশোরী রয়েছে, অন্যদিকে সংঘবদ্ধ ধর্ষণের শিকার হয়েছে পাঁচ জন কিশোরী ও ছয় জন নারী এবং ধর্ষণ ও হত্যার শিকার দুই জন শিশু ও এক জন প্রতিবন্ধী নারী।

এ সময় ধর্ষণের চেষ্টা করা হয় ২৭টি, যৌন হয়রানির ঘটনা ঘটে ২৬টি। শারীরিক নির্যাতনের ঘটনা ঘটে ৪১টি।

এ সময় এক জন শিশু, ১৯ জন কিশোরী ও ৪১ জন নারীসহ মোট ৬১ জন আত্মহত্যা করেছে। এ মাসে অপহরণের শিকার হয়েছে দুই জন কিশোরী অন্যদিকে চার জন কিশোরী নিখোঁজ রয়েছে।

এছাড়া জুন মাসে তিন জন শিশু, চার জন কিশোরী ও আট জন নারীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনা ঘটে। এ সময় মোট ৭৬ জন শিশু, কিশোরী ও নারী হত্যাকাণ্ডের শিকার হয়েছেন। যার মধ্যে ২৭ জন শিশু ও কিশোরী রয়েছেন।

গণমাধ্যম সূত্রে পাওয়া তথ্য অনুযায়ী প্রতিশোধ, পারিবারিক বিরোধ, যৌতুক, প্রেমঘটিত, পরীক্ষায় অকৃতকার্য হওয়া ও অভিমান ইত্যাদি কারণে এগুলো সংঘটিত হয়েছে।

এ মাসে তিন জন মৃত ও এক জন জীবিত মোট চার জন নবজাতক শিশুকে বিভিন্ন স্থানে পরিত্যক্ত অবস্থায় পাওয়া গেছে, যা অমানবিক ও নিন্দনীয়।

এই শিশুদেরকে কী কারণে পরিত্যক্ত অবস্থায় পাওয়া যাচ্ছে, সংশ্লিষ্ট কর্তৃপক্ষ তা নিরূপণের চেষ্টা করছে না।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM