কোপা আমেরিকা

শেষ আটে মেসিদের প্রতিপক্ষ কোন দল?

খেলাধুলা ডেস্ক :

চলমান কোপা আমেরিকার ‌‘এ’ ও ‘বি’ গ্রুপের খেলা শেষ হয়েছে ইতোমধ্যে। দুই গ্রুপ থেকে চারটি দল টিকিট কেটেছে কোয়ার্টার ফাইনালের।

- Advertisement -

গ্রুপ ‘এ’ থেকে প্রথম দল হিসেবে শেষ আট নিশ্চিত করে বর্তমান চ‍্যাম্পিয় আর্জেন্টিনা, তাদের সঙ্গী কানাডা। ‘বি’ থেকে কোয়ার্টার নিশ্চিত করেছে ভেনিজুয়েলা ও ইকুয়েডর।

- Advertisement -google news follower

এই চার দলই কোয়ার্টার ফাইনালের ম্যাচে মুখোমুখি হবে। দক্ষিণ আমেরিকান ফুটবল কনফেডারেন বা কনমেবলের নিয়ম অনুযায়ী গ্রুপ ‘এ’ চ্যাম্পিয়ন এবং ‘বি’ রানার্সআপ মুখোমুখি হবে নকআউট ম্যাচে। গ্রুপ ‘এ’ রার্নাসআপ এবং ‘বি’ চ্যাম্পিয়ন মুখোমুখি হবে দ্বিতীয় নকআউট ম্যাচে।

সে হিসেব অনুযায়ী চলমান কোপা আমেরিকার প্রথম কোয়ার্টার ফাইনালে ‘এ’ চ্যাম্পিয়ন আর্জেন্টিনা মুখোমুখি হবে ‘বি’ রানার্সআপ ইকুয়েডরের। আগামী ৫ জুলাই যুক্তরাষ্ট্রের হিউস্টনে বাংলাদেশ সময় সকাল ৭টায় অনুষ্ঠিত হবে দুই দলের ম্যাচটি।

- Advertisement -islamibank

এছাড়া দ্বিতীয় সেমিফাইনালে মুখোমুখি হবে কানাডা ও ভেনিজুয়েলা। ৬ জুলাই একই সময় আর্লিংটনে মুখোমুখি হবে দুই দল। এই দুই ম্যাচের জয়ী দুই দল মুখোমুখি হবে প্রথম সেমিফাইনালে।

আর্জেন্টিনা ও ইকুয়েডর এখন পর্যন্ত ১৭বার মুখোমুখি হয়েছে। যেখানে আলবিসেলেস্তেদের জয়ের সংখ্যা নয়টি। বিপরিতে ইকুয়ের জিতেছে কেবল তিনটি ম্যাচ। বাকি পাঁচ ম্যাড ড্র। কোপা আমেরিকায় দুই দলের একবারের সাক্ষাতে আর্জেন্টিনাই জয় পায়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM