শতভাগ ক্যাশলেস পেমেন্টের লক্ষ্য সরকারের: ওয়াসিকা

অর্থনীতি ডেস্ক :

স্মার্ট বাংলাদেশসহ নানা লক্ষ্য পূরণে বেসরকারি খাতকে সাথে নিয়ে এগিয়ে চলার বিকল্প নেই, আর সে জন্য বেসরকারি খাতকে নানাভাবে সহায়তা করছে সরকার।

- Advertisement -

মঙ্গলবার (২ জুলাই) দুপুরে অ্যামচেম আয়োজিত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে অর্থনীতির অন্তর্ভুক্তি শীর্ষক এক সেমিনারে এ কথা বলেন অর্থ প্রতিমন্ত্রী ওয়াসিকা আয়শা খান।

- Advertisement -google news follower

প্রতিমন্ত্রী বলেন, আগামী ২০২৫ সালের মধ্যে ২৫ শতাংশ ক্যাশলেস পেমেন্টের আওতায় এবং ২০৩১ সালের মধ্যে শতভাগ ক্যাশলেস পেমেন্টের লক্ষ্য অর্জনে নানা পদক্ষেপ নিয়েছে সরকার।

তারই ধারাবাহিকতায় শিক্ষা, স্বাস্থ্য ও অবকাঠামোসহ নির্মাণসহ টেকসই অর্থনীতি গড়তে কাজ করছে সরকার। পাশাপাশি দারিদ্র্য বিমোচনেও সরকারের উদ্যোগ তুলে ধরেন প্রতিমন্ত্রী।

- Advertisement -islamibank

তিনি বলেন, অর্থনীতিকে এগিয়ে নিতে করা হয়েছে আর্থিক খাতের সংস্কারও। বাংলাদেশের সৃজনশীল অর্থনীতি আখ্যা দিয়ে অর্থ প্রতিমন্ত্রী বলেন, বাজারভিত্তিক সুদহারের সুফল পেতে আরও কিছুটা সময় লাগবে বলেও জানানা তিনি।

এসময় জুন মাসে রেকর্ড প্রবাসী আয় আসাকে অর্থনীতিতে ইতিবাচক হিসেবে তিনি দেখছেন বলে জানান তিনি।

প্রতিমন্ত্রী বলেন, অন্য দেশের ভুল থেকে শিক্ষা নিয়ে গেল ১৫ বছরে অর্থনীতিকে এই শিখরে নিয়ে এসেছে আওয়ামী লীগ সরকার।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM