রিয়াজউদ্দিন বাজারে ঝুঁকিপূর্ণ বসবাস, মাইকিং করে সচেতনতায় সিডিএ

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরের ব্যস্ততম ব্যবসায়িক এলাকা রিয়াজউদ্দিন বাজারের বাণিজ্যিক ভবনে অবৈধভাবে ঝুঁকি নিয়ে বসবাসকারীদের মধ্যে সচেতনতা বাড়াতে মাইকিং ও লিফলেট বিতরণ করেছে চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ (সিডিএ)।

- Advertisement -

বুধবার (৩ জুলাই) সকালে সিডিএর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ ইউনুছের নির্দেশে মাইকিং ও লিফলেট বিতরণ করা হয়।

- Advertisement -google news follower

এ সময় জানানো হয়, সম্প্রতি অগ্নিকাণ্ডের ঘটনায় রিয়াজউদ্দিন বাজার, তামাকুন্ডি লেইন এবং তৎসংলগ্ন এলাকায় বাণিজ্যিক ভবনের উপরের তলায় অবৈধভাবে মানুষ বসবাস করছেন যা সিডিএ ও জেলা প্রশাসন অবগত হয়েছে। ফলে আগুন কিংবা যেকোনো প্রাকৃতিক দুর্যোগে জানমালের ক্ষয়ক্ষতির আশংকা বৃদ্ধি পাচ্ছে। তাই দুর্ঘটনা এড়াতে বাণিজ্যিক ভবনে অবৈধভাবে বসবাস হতে বিরত থাকতে ভবন মালিক ও ব্যবসায়ীদের অনুরোধ করা হয়। অন্যথায় সিডিএ ও জেলা প্রশাসন যৌথভাবে আইনানুগ ব্যবস্থা নিবে।

একই সময়ে অগ্নিকাণ্ডের মতো দুর্ঘটনা এড়াতে অগ্নিনিরাপত্তা নির্দেশিকা সম্বলিত লিফলেট বিতরণ করা হয়। মাইকিং ও লিফলেট বিতরণে নেতৃত্ব দেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) এ.এফ.এম. শামীম ও সিডিএর অথরাইজড অফিসার তানজিব হোসেন।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM