সাজেকে আটকাপড়া পর্যটকরা নিজেদের গন্তব্যে ফিরছেন

ভ্রমণ ডেস্ক :

রাঙামাটির বাঘাইহাট-সাজেক বেড়াতে এসে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলের কারণে আটকে পড়েছিলেন প্রায় ৭ শতাধিক পর্যটক।

- Advertisement -

পানি কমে যাওয়ায় প্রায় ৩৬ ঘণ্টা পর সড়কে যান চলাচল শুরু হয়েছে। বুধবার দুপুর থেকে ওই সড়ক দিয়ে যান চলাচল শুরু হয়।

- Advertisement -google news follower

পর্যটন এলাকায় বেড়াতে গিয়ে আটকাপড়া পর্যটকরা নিজেদের গন্তব্যে ফিরছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

জানা যায়, টানা বর্ষণে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মাচালং ও বাঘাইহাট এলাকায় সড়কের কয়েকটি স্থান প্লাবিত হয়। এতে বাঘাইহাটের মাচালংবাজার এলাকায় একটি বেইলি ব্রিজ ডুবে যায়।

- Advertisement -islamibank

ফলে সেখানে মঙ্গলবার মধ্যরাত থেকে বাঘাইহাট-সাজেক সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এতে সাজেকে পর্যটন এলাকায় বেড়াতে যাওয়া কয়েকশ পর্যটক আটকা পড়েন।

ডুবে যাওয়া সড়ক ও বেইলি ব্রিজ থেকে পানি কমে গেলে বুধবার দুপুরের পর থেকে যান চলাচল স্বাভাবিক হয়।

যান চলাচল শুরু হলে আটকাপড়া পর্যটকরা নিজেদের গন্তব্যে ফিরতে শুরু করেন বলে জানিয়েছেন সাজেক রিসোর্ট মালিক সমিতির সভাপতি সুবর্ণ দেব বর্মণ।

সাজেক ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য অনিত্য ত্রিপুরা বিষয়টি নিশ্চিত করে জানান, পাহাড়ি ঢলে সড়কের বেশ কিছু স্থান প্লাবিত হলে যোগাযোগ ব্যবস্থা বিচ্ছিন্ন হয়ে যায়।

এতে বাঘাইহাট-সাজেক সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে সাজেকে কয়েকশ পর্যটক আটকা পড়েন। পরে সড়ক ও বেইলি ব্রিজে পানি কমে যাওয়ায় বুধবার দুপুর থেকে ওই সড়কে যান চলাচল শুরু হলে বাঘাইহাটবাজার থেকে নিজেদের গন্তব্যে ফিরতে শুরু করেন পর্যটক।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM