আইসিসি র‌্যাংকিংয়ে একধাপ এগিয়ে পাঁচে সাকিব

খেলাধুলা ডেস্ক :

টি-টোয়েন্টি বিশ্বকাপের উন্মাদনা শেষ হয়েছে কয়েকদিন হলো, নতুন করে আজ (বুধবার) টি-টোয়েন্টির র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি

- Advertisement -

সদ্য সমাপ্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে ৭ ম্যাচে ব্যাট হাতে ১১১ রান আর বল হাতে ৩ উইকেট নিয়ে আইসিসির অলরাউন্ডার র‌্যাংকিংয়ে এক ধাপ উন্নতি হয়েছে সাকিব আল হাসানের। ২০৬ রেটিং পয়েন্ট নিয়ে টি-টোয়েন্টি এক ধাপ এগিয়ে পঞ্চম স্থানে উঠে এসেছেন সাকিব।

- Advertisement -google news follower

বুধবার (৩ জুলাই) টি-টোয়েন্টির হালনাগাদকৃত র‌্যাঙ্কিং প্রকাশ করেছে আইসিসি। এতে দেখা যায়, ২২২ রেটিং পয়েন্ট নিয়ে অলরাউন্ডারদের র‌্যাংকিংয়ের শীর্ষে উঠেছেন হার্দিক পান্ডিয়া।

সমান রেটিং পয়েন্ট নিয়ে দ্বিতীয় অবস্থানে ওয়ানেন্দু হাসারাঙ্গা। ২১১ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় মার্কাস স্টয়নিস। ২১০ রেটিং নিয়ে চতুর্থ সিকান্দার রাজা। আর চার ধাপ পিছিয়ে দ্বিতীয় থেকে ষষ্ঠস্থানে নেমে গেছেন আফগানিস্তানের মোহাম্মদ নবি।

- Advertisement -islamibank

অলরাউন্ড তালিকার পাশাপাশি ব্যাটিং ও বোলিংয়ে উন্নতি হয়েছে পান্ডিয়ার। ব্যাটিংয়ে দুই ধাপ এগিয়ে ৬২ নম্বরে এবং বোলিংয়ে ৬ ধাপ এগিয়ে ৫২ নম্বরে উঠেছেন পান্ডিয়া। ব্যাটিংয়ে শীর্ষে অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড।

ব্যাটিং তালিকায় বাংলাদেশের মধ্যে সেরা অবস্থান ধরে রেখেছেন তাওহিদ হৃদয়। তিনি একধাপ এগিয়ে ২৭তমস্থানে আছেন।

বোলিং তালিকায় বাংলাদেশের পক্ষে সেরা অবস্থানে আছেন পেসার মোস্তাফিজুর রহমান। একধাপ পিছিয়ে ৬২০ রেটিং নিয়ে ১৯তমস্থানে নেমে গেছেন মোস্তাফিজ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM