চ্যাম্পিয়ন্স ট্রফি: একই গ্রুপে ভারত-পাকিস্তান-বাংলাদেশ!

অনলাইন ডেস্ক

আগামী বছরের ফেব্রুয়ারি-মার্চে পাকিস্তানের মাটিতে বসবে চ্যাম্পিয়ন্স ট্রফির আসর। আনুষ্ঠানিকভাবে চ্যাম্পিয়ন্স ট্রফির সূচি ঘোষণা না হলেও এই টুর্নামেন্টের একটি সম্ভাব্য সূচি আইসিসিকে পাঠিয়েছে আয়োজক পাকিস্তান ক্রিকেট বোর্ড। সেই সূচি অনুযায়ী ভারত ও পাকিস্তানের গ্রুপে রাখা হয়েছে বাংলাদেশকে। আগামী ১৯ ফেব্রুয়ারি থেকে ৯ মার্চ পর্যন্ত হবে চ্যাম্পিয়ন্স ট্রফি।

- Advertisement -

প্রস্তাবিত সূচি অনুযায়ী, গ্রুপ এ-তে রয়েছে পাকিস্তান, ভারত, বাংলাদেশ ও নিউজিল্যান্ড। আর গ্রুপ বি-তে রয়েছে ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, অস্ট্রেলিয়া ও আফগানিস্তান। অংশগ্রহণকারী সব দেশ আইসিসির কাছে খসড়া এই গ্রুপ নিয়ে তাদের সমর্থন জানিয়েছে। বাকি আছে ভারত। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) তাদের সরকারের সঙ্গে আলোচনার পর টুর্নামেন্টের বিষয়ে তাদের অবস্থান চূড়ান্ত করবে।

- Advertisement -google news follower

আগামী ১ মার্চ আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারত-পাকিস্তান ম্যাচ রেখেছে পিসিবি। দুই দলের এই ম্যাচটি বিশ্বব্যাপী ক্রিকেটভক্তদের জন্য গুরুত্বপূর্ণ। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে ম্যাচটি। এছাড়া ভারতের সব ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। বিষয়টি নিয়ে আইসিসির এক কর্মকর্তা জানিয়েছেন, লাহোরে সেই ম্যাচ আয়োজনের প্রস্তাব দেওয়া হলেও পুরো বিষয়টিই নির্ভর করছে ভারতীয় ক্রিকেট বোর্ডের উপর। ২০২৩ সালে শেষবার পাকিস্তান এশিয়া কাপ আয়োজন করেছিল। কিন্তু পাকিস্তানের মাটিতে ভারত খেলতে অস্বীকৃতি জানালে হাইব্রিড মডেলে টুর্নামেন্টটি আয়োজন করা হয়।

এদিকে, ভারতের বার্তা সংস্থা পিটিআই জানিয়েছে, সুরক্ষাজনিত কারণে ভারতের সব ম্যাচ রাখা হয়েছে লাহোরে। এই ভেন্যুতে হবে মোট সাতটি ম্যাচ। উদ্বোধনী ম্যাচসহ করাচিতে রাখা হয়েছে তিনটি ম্যাচ। রাওয়ালপিণ্ডিতে পাঁচটি ম্যাচ রাখা হয়েছে। করাচিতে হবে একটি সেমিফাইনাল, অন্যটি পিণ্ডিতে। তবে ফাইনাল হবে লাহোরে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM