ড. ইউনূসকে ম্যানিলায় বিশেষ সম্মাননা

অনলাইন ডেস্ক

শান্তিতে নোবেল বিজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের ‘র‌্যামন ম্যাগসাইসাই’ পুরস্কার প্রাপ্তির ৪০ বছর পূর্তি উপলক্ষ্যে তাকে বিশেষ সম্মাননা দিয়েছে ফাউন্ডেশনটি।

- Advertisement -

মঙ্গলবার (২ জুলাই) ফিলিপাইনের ম্যানিলায় তাকে বিশেষ সম্মাননা দেওয়া হয়। ১৮ জন রাষ্ট্রদূত এবং ম্যাগসাইসাই পরিবারের সদস্যসহ ফিলিপাইনের ১৩০ জন উচ্চপদস্থ ব্যক্তি এই অনুষ্ঠানে যোগ দেন।

- Advertisement -google news follower

ফাউন্ডেশনের সভাপতি সুসান আফান সূচনা বক্তব্যে বলেন, ১৯৮৪ সালে ড. ইউনূসকে দেওয়া ম্যাগসাইসাই পুরস্কারটি তার প্রথম আন্তর্জাতিক সম্মাননা।

কীভাবে ড. ইউনূসের উদ্ভাবিত ক্ষুদ্রঋণ মডেল সারা বিশ্বে কোটি কোটি মানুষের ভাগ্যোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে এর বিবরণ দেন তিনি।

- Advertisement -islamibank

বিশ্বজুড়ে সামাজিক নেতাদের ওপর প্রফেসর ইউনূসের চিন্তাধারা ও কর্মের প্রভাব এবং পৃথিবীর বিভিন্ন দেশে কোটি কোটি দরিদ্র পরিবারকে দারিদ্রমুক্ত করতে তার তত্ত্বের কার্যকর প্রয়োগের বিষয়েও তিনি বিস্তারিত আলোচনা করেন।

‘সেলিব্রিটিং গ্রেটনেস অব স্পিরিট’ নামের একটি ফাউন্ডেশন প্রফেসর ইউনূস এবং ফিলিপাইনের ম্যাগসাইসাই পুরস্কারপ্রাপ্তদের একটি করে প্রতিকৃতি উপহার দেয়।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM