চবি শিক্ষার্থীদের অবরোধে মহাসড়কে দীর্ঘ যানজট

অনলাইন ডেস্ক

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা বাতিল ও ২০১৮ সালের পরিপত্র পুনর্বহালের দাবিতে হাটহাজারী-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সাধারণ শিক্ষার্থীরা।

- Advertisement -

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুর ১টার দিকে শান্তিপূর্ণভাবে মহাসড়ক অবরোধ করেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এতে হাটহাজারী-চট্টগ্রাম মহাসড়কের উভয় পাশে কয়েক কিলোমিটার যানজট তৈরি হয়। পরে দেড়টার দিকে অবরোধ তুলে নিলে যান চলাচল স্বাভাবিক হয়।

- Advertisement -google news follower

অবরোধ শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা চার দফা দাবি জানান এবং আগামীকাল বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ প্রাঙ্গণে অবস্থান কর্মসূচি পালনের ঘোষণা দেন।

শিক্ষার্থীরা দাবিতে জানান, ২০১৮ সালে ঘোষিত সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিল ও মেধাভিত্তিক নিয়োগের পরিপত্র বহাল রাখতে হবে; ২০১৮ এর পরিপত্র বহাল সাপেক্ষে কমিশন গঠন করে দ্রুত সময়ের মধ্যে সরকারি চাকরিতে (সকল গ্রেডে) অযৌক্তিক ও বৈষম্যমূলক কোটা বাদ দিতে হবে এবং সংবিধান অনুযায়ী কেবল অনগ্রসর ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর কথা বিবেচনা করা যেতে পারে; সরকারি চাকরির নিয়োগ পরীক্ষায় কোটা সুবিধা একাধিকবার ব্যবহার করা যাবে না এবং কোটায় যোগ্য প্রার্থী না পাওয়া গেলে শূন্য পদগুলোতে মেধা অনুযায়ী নিয়োগ দিতে হবে; দুর্নীতিমুক্ত, নিরপেক্ষ ও মেধাভিত্তিক আমলাতন্ত্র নিশ্চিত করতে কার্যকর ব্যবস্থা নিতে হবে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM