চট্টগ্রামে পৌঁছেই অভিযানে স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

দুই দিনের সফরে চট্টগ্রামে পৌঁছে অভিযানে নেমেছেন স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন।

- Advertisement -

শুক্রবার সন্ধ্যায় তিনি নগরের জিইজি মোড় এলাকায় মেডিকেল সেন্টার নামে একটি বেসরকারি হাসপাতালে অভিযান পরিচালনা করেন। এ সময় হাসপাতালটির জরুরি বিভাগের কার্যক্রম ও কিছু ত্রুটি নিয়ে অসন্তোষ প্রকাশ করেন তিনি।

- Advertisement -google news follower

অভিযানে ডা. সামন্ত লাল সেন জরুরি বিভাগের চিকিৎসকদের ইউনিফর্ম না থাকা, সাকার মেশিন না থাকা, খালি অক্সিজেন সিলিন্ডার, বিভিন্ন ধরনের স্বাস্থ্য সনদ ও লাইসেন্স সাধারণের নজরের বাইরে লাগানো, সিটিস্ক্যান বাবদ দুই রোগীর কাছ থেকে দুই রকম বিল আদায়সহ নানা অসংগতি দেখেন। এসব কারণে হাসপাতাল বিভাগের পরিচালককে ওই হাসপাতালে সতর্কীকরণ নোটিশ জারির নির্দেশ দেন তিনি।

অভিযানে স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, পরিচালক (হাসপাতাল) ডা. আবু হোসাইন মো. মইনুল আহসান, বিভাগীয় স্বাস্থ্য দপ্তরের ভারপ্রাপ্ত পরিচালক ডা. ইফতেখার আহমদ, সহকারী পরিচালক সুমন বড়ুয়া, চট্টগ্রামের সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইলিয়াছ চৌধুরী, ডেপুটি সিভিল সার্জন ডা. ওয়াজেদ চৌধুরী অভি প্রমুখ।

- Advertisement -islamibank

সিভিল সার্জন ইলিয়াছ চৌধুরী বলেন, মন্ত্রী মেডিকেল সেন্টারের বেশকিছু বিভাগ পরিদর্শন করে নানা অসংগতি ও অব্যবস্থাপনা দেখে অসন্তোষ প্রকাশ করেছেন।

এর আগে সকালে চট্টগ্রামে পৌঁছান ডা. সামন্ত লাল সেন। তিনি বিকেলে চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল পরিদর্শন করেন এবং হাসপাতালের ১০০ শয্যাবিশিষ্ট সম্প্রসারিত নবজাতক ওয়ার্ডের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। রাতে হোটেল র‍্যাডিসন ব্লুতে চট্টগ্রাম কার্ডিওলজি সোসাইটি আয়োজিত দ্বিতীয় আন্তর্জাতিক হৃদরোগ বিষয়ক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শনিবার চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইউনিট প্রকল্প এলাকা পরিদর্শন করবেন স্বাস্থ্যমন্ত্রী।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM