মারা গেছেন টাইটানিক সিনেমার প্রযোজক জন

বিনোদন ডেস্ক :

মারা গেছেন টাইটানিক ও অ্যাভাটার সিনেমার অস্কারবিজয়ী প্রযোজক জন ল্যান্ডাউ। ক্যান্সার আক্রান্ত হয়ে এক বছর চিকিৎসাধীন থাকার পর গতকাল শুক্রবার (৫ জুলাই) মৃত্যুবরণ করেছেন তিনি। মৃত্যুর সময় তার বয়স হয়েছিল ৬৩ বছর।

- Advertisement -

তিনি প্রখ্যাত পরিচালক জেমস ক্যামেরনের সঙ্গে জুটি বেঁধে সর্বকালের সবচেয়ে বড় তিনটি ব্লকবাস্টার ছবি নির্মাণ করেছিলেন তিনি।

- Advertisement -google news follower

ল্যান্ডার-ক্যামেরন জুটি বেঁধে তিনটি অস্কার মনোনয়ন এবং ১৯৯৭ সালে ‘টাইটানিক’ দিয়ে সেরা ছবির অস্কার জেতেন জন ল্যান্ডা ৷

ল্যান্ডা ও ক্যামেরনের পার্টনারশিপ ‘অ্যাভাটার’ এবং এর সিক্যুয়েল ‘অ্যাভাটার : দ্য ওয়ে অব ওয়াটার’সহ সিনেমার ইতিহাসের অন্যতম বড় ব্লকবাস্টার উপহার দিয়েছে দর্শকদের ৷

- Advertisement -islamibank

ল্যান্ডাউ হলিউডের প্রযোজক এলি এবং এডি ল্যান্ডাউ-এর সন্তান। তিনি অল্প সময়ের জন্য টোয়েন্টিন্থ সেঞ্চুরি ফক্স চলচ্চিত্র প্রযোজনা সংস্থায় একজন নির্বাহী হিসেবে কাজ করেছেন। ‘দ্য লাস্ট অব দ্য মোহিকানস’ এবং ‘ডাই হার্ড টু’-সহ বেশ কয়েকটি চলচ্চিত্রে তিনি তত্ত্বাবধান করেছিলেন।

ল্যান্ডউয়ের মৃত্যুর খবরের পরে, ক্যামেরন হলিউড বলেছেন, একজন মহান প্রযোজক এবং একজন মহান মানুষ আমাদের ছেড়ে চলে গেলেন। জন ল্যান্ডাউ সিনেমার ব্যাপারে স্বপ্নচারী ছিলেন।

তিনি বিশ্বাস করতেন চলচ্চিত্র হল মানব শিল্পের চূড়ান্ত রূপ এবং চলচ্চিত্র নির্মাণ করতে হলে প্রথমে নিজেকে মানুষ হতে হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM