অর্থনৈতিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশিরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে

অনলাইন ডেস্ক

রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেছেন, বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে প্রবাসী বাংলাদেশিরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে। প্রবাসী বাংলাদেশিরা যাতে বৈধ চ্যানেলে দেশে রেমিটেন্স পাঠায় সেজন্য তাদেরকে উদ্বুদ্ধ করতে এনআরবি নেতাদেরকে কাজ করতে হবে।

- Advertisement -

রোববার (৭ জুলাই) রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ করে অনাবাসী বাংলাদেশিদের সংগঠন এনআরবি ওয়ার্ল্ডের একটি প্রতিনিধি দল। এসময় তিনি এ কথা বলেন।।

- Advertisement -google news follower

এনআরবি ওয়ার্ল্ডের প্রেসিডেন্ট মোহা. সাহিদুজ্জামান প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। সাক্ষাৎকালে তারা এনআরবি ওয়ার্ল্ডের কার্যক্রম সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

প্রতিনিধি দল জানায়, বাংলাদেশের বিভিন্ন পণ্য ও সেবার ব্র্যান্ডিংয়ে করার কাজ করে যাচ্ছেন তারা। দেশ আমাদের অনেক দিয়েছে, আমরা এখন দেশকে কিছু দিতে চাই, উল্লেখ করে প্রতিনিধি দল এনার্জিসহ বাংলাদেশের বিভিন্ন খাতে বিনিয়োগের জন্য ‘এনআরবি স্পেশাল ইকোনমিক জোন’ প্রতিষ্ঠার দাবি জানায়।

- Advertisement -islamibank

বাংলাদেশে বিদ্যমান বিনিয়োগবান্ধব পরিবেশের কথা উল্লেখ করে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন বলেন, বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ খুবই ভালো। দেশের সম্ভাবনাময় খাতে নিজেদের বিনিয়োগের পাশাপাশি বিদেশি বিনিয়োগকারীদের বিনিয়োগে উৎসাহিত করতে এনআরবি নেতাদের প্রতি আহ্বানও জানান তিনি।

অনাবাসী বাংলাদেশিদের বিদেশে দেশের দূত উল্লেখ করে রাষ্ট্রপতি বলেন, তারা যাতে দেশে সঠিক স্বীকৃতি পায় সে ব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব ও পদস্থ কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM