প্রশ্নফাঁসে অভিযুক্ত পাঁচজনকে সাময়িক বহিষ্কার করল পিএসসি

অনলাইন ডেস্ক

প্রশ্নফাঁসে অভিযুক্ত সরকারি কর্মকমিশনের (পিএসসি) পাঁচ কর্মকর্তাকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

- Advertisement -

বরাখাস্তকৃতরা হলেন, পিএসসির উপপরিচালক মো. আবু জাফর ও জাহাঙ্গীর আলম, সহকারী পরিচালক মো. আলমগীর কবির এবং পিএসসির কর্মচারী ডেসপাস রাইটার খলিলুর রহমান ও অফিস সহায়ক সাজেদুল ইসলাম।

- Advertisement -google news follower

মঙ্গলবার (৯ জুলাই) পিএসসির চেয়ারম্যান সই করা পৃথক বিজ্ঞপ্তিতে এ আদেশ দেওয়া হয়।

বহিষ্কার আদেশের কপিতে বলা হয়, ওই পাঁচজনকে চাকরি আইন অনুসারে সাময়িক বহিষ্কার করা হয়েছে। তারা বিধি অনুসারে খোরপোষ ভাতা পাবেন।

- Advertisement -islamibank

প্রশ্নফাঁসের অভিযোগের এক মামলায় ওই পাঁচজন বর্তমানে কারাগারে রয়েছেন। সোমবার তাদের আটকের পর পল্টন থানার এক মামলায় কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।

পিএসসির বিজ্ঞপ্তিতে বলা হয়, মামলার এজাহারভুক্ত আসামি হিসেবে কারাগারে থাকায় সরকারি চাকরি আইন ২০১৮ এর ৩৯(২) অনুসারে ৯ জুলাই থেকে তাদের সামিয়ক বরখাস্ত করা হয়েছে।

এর আগে, গত রবিবার বেসরকারি টেলিভিশন চ্যানেল টোয়েন্টি ফোর পিএসসির ৩০টি পরীক্ষার প্রশ্ন ফাঁস নিয়ে একটি অনুসন্ধানী প্রতিবেদন প্রকাশ করে। এরপর সিআইডির একটি অভিযানিক দল অভিযান চালিয়ে আবেদ আলীসহ এই চক্রের ১৭ জনকে আটক করে।

রাজধানীর পল্টন থানায় দায়ের করা একটি মামলায় মঙ্গলবার ১০ জনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

এদিন এ মামলায় গ্রেপ্তার ১৭ আসামিকে আদালতে হাজির করা হয়। এর মধ্যে পিএসসির চেয়ারম্যানের সাবেক গাড়িচালক সৈয়দ আবেদ আলী জীবনসহ সাত আসামি স্বেচ্ছায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিতে সম্মত হন। পরে মামলার তদন্ত কর্মকর্তা সাইবার ইনভেস্টিগেশন অ্যান্ড অপারেশনের অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার জুয়েল চাকমা তাদের জবানবন্দি রেকর্ড করার আবেদন করেন। এছাড়া অপর ১০ আসামিকে কারাগারে আটক রাখার আবেদন করা হয়। পরে ১০ আসামির জামিন চেয়ে আবেদন করেন আইনজীবীরা। অন্যদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত ১০ আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM