পাঁচজনই বেসরকারি ল্যাবের কর্মী

হাসপাতালে দালালি করাটাই তাদের চাকরি, চমেকে ধরা ৫

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল (চমেক) থেকে ৫ দালালকে আটক করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল সাড়ে ৮টার দিকে হাসপাতালের বহি:বিভাগ ও মেডিসিন বিভাগের সামনে থেকে পুলিশ তাদের আটক করে।

- Advertisement -

আটককৃতরা হল- বহদ্দারহাট খাজা রোড এলাকার মাহবুবুল আলমের ছেলে শাহাদাত হোসেন, রাউজান নোয়াপাড়ার পথেরহাট অর্চ্যপাড়া এলাকার গৌরাঙ্গ সিংহের ছেলে সুজন সিংহ (২৮), চকবাজার ডিসি রোডের কালাম কলোনির আবু তালেবের ছেলে গোলাম কিবরিয়া (২৬), সাতকানিয়া উপজেলার চরতি দুরুদুরি গ্রামের নুরুল হকের ছেলে আব্দুল আউয়াল (৩১) ও কুমিল্লা জেলার মুরাদনগর চোমুহনী এলাকার আব্দুল রশিদের ছেলে আবু কালাম (৩২)।

- Advertisement -google news follower

আটক পাঁচজনই বেসরকারি ডায়াগনস্টিক কর্মী। এদের মধ্যে কেউ ফ্যামিলি হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে, কেউ ইউনি কেয়ার ডায়াগনস্টিক সেন্টারে আবার কেউ কেউ চুক্তিভিত্তিক বিভিন্ন বেসরকারি ল্যাবে কর্মরত।

এসব ল্যাবে তাদের চাকরিটাই দেওয়া হয়েছে-সরকারি হাসপাতালের রোগীদের রোগীদের ভুল বুঝিয়ে বিশেষ ছাড়ের কথা বলে কমিশন নির্ধারত ল্যাবে নিয়ে আসার জন্য।

- Advertisement -islamibank

ঠিক সে কাজটাই করেন আটক পাঁচজন। তারা রোগীদের ভুল বুঝিয়ে তাদের কমিশন নির্ধারিত ল্যাবে পাঠায়। পরে হয়রানি ও অতিরিক্ত অর্থ আদায় করে থাকেন।

কয়েকজনের রোগী ও স্বজনের কাছ থেকে অভিযোগ পেয়ে বৃহস্পতিবার সকালে অভিযান চালিয়ে চমেক হাসপাতাল থেকেই মোট ৫ দালালকে আটক করা হয়।

এসব তথ্য নিশ্চিত করে চমেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ নূরুল আলম আশেক জানান, আটককৃতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা সাপেক্ষে আদালতে সোপর্দ করা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM