বিশাল জয়ে অ্যান্ডারসনের বিদায় রাঙালো ইংল্যান্ড

অনলাইন ডেস্ক

অবসরের ঘোষণা আগেই দিয়েছিলেন জেমস অ্যান্ডারসন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে লডর্সের টেস্টটি ছিল ইংলিশ এই পেসারের ক্যারিয়ারের শেষ ম্যাচ। বিশাল জয়ে কিংবদন্তি এই পেসারের বিদায় রাঙালো ইংল্যান্ড। ক্যারিবিয়ানদের ইনিংস ও ১১৪ রানে হারিয়েছে ইংলিশরা। এই জয়ে তিন ম্যাচ টেস্ট সিরিজে ১-০ তে এগিয়ে গেল স্বাগতিকরা।

- Advertisement -

লর্ডসে টস জিতে ওয়েস্ট ইন্ডিজকে ব্যাটিংয়ে পাঠান ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। বিদায়ী টেস্টেও বেশ সাবলীল ছিলেন অ্যান্ডারসন। দুই ইনিংস মিলে নিয়েছেন ৪টি উইকেট।

- Advertisement -google news follower

তবে অভিষিক্ত পেসার গ্যাস অ্যাটকিনসনের বিধ্বংসী বোলিংয়ে প্রথম ইনিংসে মাত্র ৪১ ওভার ৪ বলে মাত্র ১২১ রানে অলআউট হয় ক্যারিবিয়ানরা। দলের পক্ষে মিকাইল লুইস করেন সর্বোচ্চ ৫৮ বলে ২৭ রান। ইংলিশদের পক্ষে ৪৫ রান খরচায় ৭ উইকেট নেন অ্যাটকিনসন।

জবাবে ব্যাট করতে নেমে পাঁচ ব্যাটারের ফিফটিতে ৩৭১ রান সংগ্রহ করে ইংল্যান্ড। দলের পক্ষে জ্যাক ক্রাউলি ৮৯ , অলি পপ ৫৭, জো রুট ৬৮, হ্যারি ব্রুক ৫০ ও জেমি স্মিথ করেন ৭০ রান। ২৫০ রানের লিড পায় ইংল্যান্ড।

- Advertisement -islamibank

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও বিধ্বংসী ছিলেন অ্যাটকিনসন। তার সঙ্গে আগ্রাসী ছিলেন অ্যান্ডারসন। এই দুই বোলারের তোপে ১৩৬ রানে গুটিয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। দলের পক্ষে গুদাকেশ মোটেই করেন ৩১ রান।

ইংল্যান্ডের পক্ষে অ্যাটকিনসন ৫টি ও অ্যান্ডারসন নেন ৩টি উইকেট। অভিষিক্ত টেস্টেই দুই ইনিংস মিলে ১২ উইকেট নিয়েছেন অ্যাটকিনসন। ১৮৮ ম্যাচে ৩৫০ ইনিংসে ৭০৪ উইকেট নিয়ে ক্যারিয়ারের ইতি টানলেন অ্যান্ডারসন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM