দুই ইসমাইলের চোরাই কারবার/একজন চুরি করে-অন্যজন কেনেন

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগরীর পিসি রোডের সবুজবাগ রেইনবো কুরিয়ার সার্ভিসের অফিসের সামনে রাখা কাভার্ডভ্যান থেকে চুরি হওয়া ৫টি ল্যাপটপ উদ্ধারে নেমে দুই ইসমাইলের চোরাই কারবারের রহস্য উন্মোচন করেছে পুলিশ।

- Advertisement -

পুলিশ জানায়, গত ২৫ জুন চুরি হয় ল্যাপটপগুলো। এই ঘটনায় ল্যাপটপের মালিক বাদি হয়ে অজ্ঞাতনামা চোরের বিরুদ্ধে নগরীর হালিশহর থানায় একটি মামলা দায়ের করেন।

- Advertisement -google news follower

তথ্যপ্রযুক্তির সহযোগিতায় ক্লুলেস এই চুরি মামলাটি তদন্ত করতে গিয়ে দুই ইসমাইলকে সনাক্ত করে পুলিশ। এদের মধ্যে একজন নগরীর আকবরশাহ্ থানা এলাকার অস্থায়ী বাসিন্দা মো. ইসমাইল (২১) ও অপরজন একই এলাকার মো. ইসমাইল রাহি (২৮)।

গতকাল রাতে আকবরশাহ্ থানাধীন সেভেন মার্কেট এলাকায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করতে সক্ষম হয় থানা পুলিশ। এসময় তাদের কাছ থেকে চুরি যাওয়া ৫টি ল্যাপটপের মধ্যে ৪টি উদ্ধার করা হয়।

- Advertisement -islamibank

হালিশহর থানার ওসি মো. কায়সার হামিদ এসব তথ্য নিশ্চিত করে বলেন, গত ২৫ জুন কাভার্ডভ্যান থেকে ৫টি ল্যাপটপ চুরি করে ইসমাইল। পরে সেগুলো অপর ইসমাইলের ব্যবসা প্রতিষ্ঠান কম্পিউটার টেকনোলজিতে বিক্রি করেছেন।

থানায় অভিযোগের প্রেক্ষিতে তথ্যপ্রযুক্তির সহযোগিতায় শুক্রবার (১২ জুলাই) রাত ১০টার দিকে সেভেন মার্কেট এলাকায় অভিযান চালায় টিম হালিশহর। অভিযানে মো. ইসমাইলকে গ্রেফতার করতে সক্ষম হয় টিম।

পরে তার দেওয়া তথ্য মতে ওই মার্কেটের কম্পিউটার টেকনোলজিতে অভিযান চালিয়ে ইসমাইল রাহিকে গ্রেফতার করে এবং চোরাই চারটি ল্যাপটপ উদ্ধার করে। গ্রেফতার দুজনকে চুরির মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে পাঠানো হবে বললেন ওসি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM