প্রশ্নফাঁস-কাণ্ডে আ.লীগ নেতাকে দল থেকে বহিষ্কার

অনলাইন ডেস্ক

সম্প্রতি বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) আলোচিত প্রশ্নফাঁসের ঘটনায় নাম জড়িয়েছে অনেকের। তাদের মধ্যে একজন লালমনিরহাটের আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মিজানুর রহমান। তার বিরুদ্ধে প্রশ্নফাঁস-কাণ্ডে জড়িত থাকার অভিযোগ ওঠায় দল থেকে বহিষ্কার করা হয়েছে।

- Advertisement -

শনিবার (১৩ জুলাই) দুপুরে উপজেলা আওয়ামী লীগের জরুরি সভায় বহিষ্কারের এ সিদ্ধান্ত হয়। সভা শেষে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী ও সাধারণ সম্পাদক রফিকুল আলম বিজ্ঞপ্তি দিয়ে এই সিদ্ধান্তের কথা জানিয়েছেন।

- Advertisement -google news follower

এতে বলা হয়, সংগঠনবিরোধী, শৃঙ্খলাপরিপন্থি, অপরাধমূলক ও সংগঠনের মর্যাদা ক্ষুণ্ন হয় এমন কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে মিজানুর রহমানকে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি পদ থেকে বহিষ্কার করা হলো।

এ ব্যাপারে আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী বলেন, ‘পিএসসির প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় মিজানুর রহমানের নাম এসেছে। তাই তাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত মিজান আদিতমারী উপজেলার মহিষখোঁচা ইউনিয়নের কুটিরপাড় গ্রামের মৃত আবু বক্কর সিদ্দিকের ছেলে।’

- Advertisement -islamibank

স্থানীয়রা জানান, মিজানুর রহমানকে এলাকায় কেউ চিনতো না। ২০১৮ সালের পর থেকে স্থানীয় প্রশাসনের কর্মকর্তা ও আওয়ামী লীগের নেতাদের সাথে ওঠাবসা শুরু হয় তার। উপজেলার সরকারি ও দলীয় প্রোগ্রামে অংশ নিতো। এতে অন্য সাধারণ মানুষের মতোই তাকে মনে হতো। উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল আলমের সঙ্গে বিভিন্ন অনুষ্ঠানে ও ভোটের প্রচারণায় যোগ দেয়। এরপর ২ বছর আগে সম্মেলনের পরে সহসভাপতির পদ বাগিয়ে নেয়।

আদিতমারী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সংগঠনবিরোধী কাজের জন্য মিজানুর রহমানকে বহিষ্কার করা হয়েছে।’

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM