দেশে গণতন্ত্রহীনভাবে একদলীয় শাসন চলছে: ডা. শাহাদাত

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মহানগর বিএনপি’র সাবেক সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, দেশে আইনের শাসন বলতে কিছু নেই। এই দেশের মানুষ বিগত এক যুগের অধিক সময় ধরে আইনের শাসন, গণতন্ত্র ও ভোটার অধিকার থেকে বঞ্চিত।

- Advertisement -

গণতন্ত্রহীনভাবে একদলীয় শাসন চলছে। অন্যায় ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বন্দী করে রেখেছে। এই সরকারের প্রতিহিংসার শিকার হয়ে কারাবন্দি আছেন বেগম জিয়া। তিনি মুক্ত হলে, গণতন্ত্র মুক্তি পাবে।

- Advertisement -google news follower

আজ রবিবার (১৪ জুলাই) বিকেলে নগরীর ৩৫ নং বকশিরহাট ওয়ার্ড বিএনপি ও অঙ্গ সংগঠনের উদ্যোগে খালেদা জিয়ার মুক্তির দাবিতে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ওয়ার্ড বিএনপির সভাপতি এস এ মফিজুল্লাহ সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নূর হোসেন নুরুর সঞ্চালনায় মিছিলোত্তর এ সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।

- Advertisement -islamibank

প্রধান অতিথির বক্তব্যে ডা.শাহাদাত হোসেন আরো বলেন, অবিলম্বে বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসার জন্য দেশের বাইরে পাঠানোর জন্য ব্যক্তিগত চিকিৎসকগণ পরামর্শ দিয়েছে। কিন্তু সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুচিকিৎসার ব্যাপারে উদাসীন। বিদেশে পাঠানোর কথা বললেও সরকার কোন কর্ণপাত করছে না।

এদিকে সরকারি দলের ড্রাইভার থেকে শুরু করে আমলা, মন্ত্রী-এমপিসহ বিভিন্ন রাজস্ব কর্মকর্তা দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে। অন্যদিকে এই কোটা হওয়ার কারণে দুর্নীতি করার সুযোগ সৃষ্টি হয়েছে।

কোটা সংস্কার দরকার এবং মেধাবীদের মেধাবৃত্তিক ক্যাটাগরিতে সবাইকে চাকরির ব্যবস্থা করা উচিত। আজকে কোটা সংস্কারের পাশাপাশি রাষ্ট্রের সর্ব জায়গায় সংস্কার হওয়া উচিত।

এর আগে ওয়ার্ড সেচ্ছাসেবক দলের আহবায়ক জুয়েল রানা কালুর সভাপতিত্বে সদস্য সচিব মো. মিজানের পরিচালনায় বেগম জিয়ার রোগ মুক্তি কামনায় দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া ও মিলাদ মাহফিলে তিন তিনবারের প্রধানমন্ত্রী, বিএনপি চেয়ারপারসন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার দীর্ঘায়ু, শারীরিক সুস্থতা ও রোগমুক্তি কামনা করা হয়।

এসময় উপস্থিত ছিলেন কোতোয়ালি থানা বিএনপির সাধারণ সম্পাদক আলহাজ্ব জাকির হোসেন, ১৯ নং ওয়ার্ড বিএনপি’র সভাপতি হাজী নবাব খান, বিএনপি নেতা আলহাজ্ব জসিম উদ্দিন মিন্টু, এ কে এম পেয়ারু, আলহাজ্ব ফরিদ উদ্দিন, আলহাজ্ব ইউসুফ খান, আলহাজ্ব নাছির উদ্দিন, সাইফুল ইসলাম সেলিম, নাজমুল হাসান লিটু, জিয়াউর রহমান জিয়া, কবির, মো. দিদার হোসেন, শেখ ইয়াছিন নওশাদ, মো. হাসান, আবদুল্লাহ আল মামুন, মো. আলাউদ্দীন, ওমর ফারুক, এহসান আহমদ সোহেল, কাইছার, মোঃ ইদ্রিস, মোঃ সালাউদ্দিন, মোঃ আজম খান, এন মোঃ রিমন,আবদুল্লাহ আল সোনা মানিক, হাজী মুছা, মোঃ শামীম, শাহ আলম, মাহাবুল হক অভি, রিয়াদ, ফরিদ, শাহীন, সাজু শহীদ, বেলাল, আকাশ, শামসু, এইচ মুনছুর, হাবিব, রাসেল,আল আমিন, কামাল, শাকিল, জামাল, মনির, নাছির, শাহরিয়ার, মাঈনউদ্দিন, রনি, সুমন, আবদুর সত্তর,আবুল কালাম,আলহাজ্ব আনিচুর রহমান প্রমূখ নেতৃবৃন্দ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM