বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে ডিবির অভিযান; ককটেল-লাঠিসোঁটা উদ্ধার, আটক ৭

অনলাইন ডেস্ক

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযান চালিয়েছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। অভিযানে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের ওয়াশরুম থেকে বেশকিছু ককটেল ও বাঁশের লাঠি জব্দ করেছে ডিবি পুলিশ। এ সময় সাবেক ছাত্রদল নেতাসহ ৭ জনকে গ্রেফতার করছে।

- Advertisement -

মঙ্গলবার (১৬ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

- Advertisement -google news follower

অভিযানে ৫-৬ বোতল পেট্রোল, ৫০০টি লাঠি, ৭টি দেশি-বিদেশি অস্ত্র জব্দ করা হয়েছে। এ সময় ছাত্রদল সাবেক সভাপতি শ্রাবণসহ ৭ জনকে গ্রেফতার করা হয়েছে।

গোয়েন্দা কর্মকর্তারা জানান, গোপন তথ্যের ভিত্তিতে মঙ্গলবার রাত ১২টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের ভেতর অভিযান চালানো হয়। পুলিশের কাছে তথ্য ছিল, ছাত্র আন্দোলনকারীদের সঙ্গে মিশে গিয়ে বিএনপি নেতাকর্মীরা রাজধানী ঢাকার বিভিন্ন স্থানে নাশকতা চালাবে। এই তথ্যের ভিত্তিতে বিএনপি কার্যালয়ে অভিযান চালানো হয়।

- Advertisement -islamibank

অভিযান শেষে গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশিদ বলেন, ‘যারা গুজব ছড়াচ্ছে, এখানে অর্থ বিনিয়োগ করছে, অপরাজনীতি করেছে তাদের নাম আমরা পেয়েছি। তাদের সবাইকে গ্রেফতার করা হবে। এক দল রাজনৈতিক উদ্দেশ্যের জন্য ছাত্রদের ব্যবহার করছে। কোটা বিরোধী আন্দোলনকে ব্যবহার করছে। তাদের গ্রেফতারে ডিবি বিভিন্ন এলাকায় কাজ করছে। তাদের নাম এখনই বলব না।’

আটক নেতাকর্মীদের জিজ্ঞাসাবাদ করে তাদের কী পরিকল্পনা ছিল, বিস্তারিত জানার চেষ্টা চলছে বলে জানান তিনি।

গত কদিন ধরেই ঢাকাসহ সারা দেশে সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে আন্দোলন চলছে। আগের দিন সংঘর্ষ হলেও প্রাণহানির ঘটনা ঘটেনি। তবে সর্বশেষ মঙ্গলবার শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগ ও পুলিশের সংঘর্ষে সারাদেশে ৭ জন নিহত হয়েছেন। এর মধ্যে রাজধানীতে ২ জন, চট্টগ্রামে ৩ জন আর রংপুরে ২ জন নিহত হয়েছেন বলে নিশ্চিত হওয়া গেছে।

এদিকে দিনভর ব্যপক সহিংসতার পর দেশের সব সরকারি বেসরকারি বিশ্ববিদ্যালয়সহ সব শিক্ষা প্রতিষ্ঠান পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন (ইউজিসি)। একই সঙ্গে এসব শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আবাসিক হল ত্যাগেরও নির্দেশ দেওয়া হয়েছে।

জেএন/ওমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM