চট্টগ্রাম জেলা পরিষদের ৩৩১ কোটি টাকার বাজেট ঘোষণা

অনলাইন ডেস্ক

২০২৪–২৫ অর্থবছরের ৩৩০ কোটি ৯৪ লাখ ৯০ হাজার ৪৩২ টাকার বাজেট ঘোষণা করেছে চট্টগ্রাম জেলা পরিষদ। বাজেটে জেলার উন্নয়নের জন্য বরাদ্দ রাখা হয়েছে ১২৫ কোটি টাকা।

- Advertisement -

জেলা পরিষদের নবনির্মিত ভবনের ৬ষ্ঠ তলায় সম্মেলন কক্ষে গতকাল সকালে জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলামের সভাপতিত্বে পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত হয়। এতে বাজেট উপস্থাপন করেন প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল।

- Advertisement -google news follower

সভার শুরুতে ১৪টি উপজেলার নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান, নবনির্বাচিত প্যানেল চেয়ারম্যান–১, সংরক্ষিত–২ ওয়ার্ডে নির্বাচিত জেলা পরিষদ সদস্য এবং হাটহাজারী পৌরসভার প্রশাসককে ফুল দিয়ে বরণ করা হয়।

জেলা পরিষদের চেয়ারম্যান এটিএম পেয়ারুল ইসলাম বলেন, চট্টগ্রাম জেলা পরিষদের অর্থায়নে চট্টগ্রামের প্রত্যেক উপজেলার প্রত্যন্ত অঞ্চলে উন্নয়নের ছোঁয়া লেগেছে। জেলা পরিষদের মাধ্যমে চট্টগ্রামে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছি।

- Advertisement -islamibank

তাছাড়া চট্টগ্রামের ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সংরক্ষণের লক্ষ্যে নবনির্মিত জেলা পরিষদ ভবনের ১৪তম তলায় ‘চিরন্তন চট্টগ্রাম’ নামে ঐতিহ্য কর্নার স্থাপনের কাজ হাতে নেওয়া হয়েছে। বর্তমানে এ সম্পর্কিত তথ্য সংগ্রহ ও গবেষণার কাজ চলছে।

তিনি বলেন, ক্রীড়া ও সংস্কৃতিকে উৎসাহিত করার জন্য উদ্যোগ নেওয়া হয়েছে। প্রতি বছর জেলা পরিষদ চেয়ারম্যান গোল্ডকাপ টুর্নামেন্ট করার পরিকল্পনা নেওয়া হয়েছে। জেলা পরিষদ ক্রীড়াচক্র নামে জেলা পরিষদের অধীনে ফুটবল ও ক্রিকেট টিম গঠন করা হবে।

সীমিত জনবল নিয়ে এরূপ কাজ চালিয়ে যাওয়া অসম্ভব। তা সত্ত্বেও আমি জেলা পরিষদের কর্মকর্তা ও কর্মচারীদের সাথে নিয়ে দিন–রাত পরিশ্রম করে যাচ্ছি।

আলোচনায় অংশ নেন জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা মো. দিদারুল আলম, নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মনিরুল ইসলাম, রাউজান উপজেলার চেয়ারম্যান একেএম এহেসানুল হায়দার চৌধুরী বাবুল, রাঙ্গুনিয়া উপজেলার চেয়ারম্যান আবুল কাশেম চিশতী, কর্ণফুলী উপজেলার চেয়ারম্যান ফারুক চৌধুরী, হাটহাজারী উপজেলার চেয়ারম্যান ইউনুস গণি চৌধুরী, সন্দ্বীপ উপজেলার চেয়ারম্যান এস এম আনোয়ার হোসেন, ফটিকছড়ি উপজেলার চেয়ারম্যান নাজিম উদ্দীন মুহুরী, মীরসরাই উপজেলার চেয়ারম্যান এনায়েত হোসেন নয়ন, লোহাগাড়া উপজেলার চেয়ারম্যান খোরশেদ আলম চৌধুরী, বাঁশখালী উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ খোরশেদ আলম, পটিয়া উপজেলার চেয়ারম্যান মোহাম্মদ দিদারুল আলম, হাটহাজারী পৌরসভার প্রশাসক মঞ্জুরুল আলম চৌধুরী, চন্দনাইশ পৌরসভার মেয়র মাহবুল আলম খোকা, নাজিরহাট পৌরসভার মেয়র এ কে জাহেদ চৌধুরী, জেলা পরিষদের সদস্য কাজী আব্দুল ওহাব, নুরুল মোস্তফা সিকদার, বোরহান উদ্দিন মো. এমরান, আ ম দিলশাদ, এস এম আলমগীর চৌধুরী, ফারহান আফরিন জিনিয়া, মুহাম্মদ ছিদ্দিকুর রহমান, আব্দুল আলীম, ইঞ্জিনিয়ার ইসলাম আহমদ, আখতার উদ্দিন মাহমুদ, এরফানুল করিম চৌধুরী, এড. জোবায়েদা সরওয়ার চৌধুরী নিপা, মোস্তফা রাহিলা চৌধুরী, সুরাইয়া খানম প্রমুখ।

উপস্থিত উপজেলা চেয়ারম্যানগণ তাদের বক্তব্যে বধ্যভূমি সংরক্ষণ, শহীদ বীর মুক্তিযোদ্ধাদের কবর সংরক্ষণ এবং জেলা পরিষদের মালিকানাধীন ভূমি দখলমুক্ত করে তাতে আয়বর্ধক ও দৃশ্যমান প্রকল্প গ্রহণের ওপর জোর দেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM