ভারতের নতুন টি-২০ অধিনায়ক সূর্যকুমার

অনলাইন ডেস্ক

রোহিত শর্মার অবসর ঘোষণার পর ভারতের নতুন টি-টোয়েন্টি অধিনায়ক হবেন হার্দিক পান্ডিয়া। সবাই ধরে নিয়েছিলো এমনটাই; কিন্তু সবাই যা চিন্তা করেছে তার উল্টো চিন্তা করলো ভারতের টিম ম্যানেজমেন্ট।

- Advertisement -

নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়ে গৌতম গম্ভীর শ্রীলঙ্কা সফরে তার টি-টোয়েন্টি দলের জন্য অধিনায়ক হিসেবে বেছে নিলেন সূর্যকুমার যাদবকেই। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ড থেকে এখনও আনুষ্ঠানিক ঘোষণা দেয়া হয়নি। তবে, বোর্ডসূত্রেই জানা গেছে, পান্ডিয়ার পরিবর্তে সূর্যকুমারকেই অধিনায়ক হিসেবে নিয়োগ দেয়া হচ্ছে।

- Advertisement -google news follower

বিশ্বকাপে রোহিত শর্মার সহকারী ছিলেন হার্দিক পান্ডিয়া। ফলে নেতৃত্বের দৌড়ে তিনিই এগিয়ে থাকার কথা। শুধু তাই নয়, অধিনায়ক হিসেবে পান্ডিয়া অনেক অভিজ্ঞ। ভারতকে তিন ওয়ানডে এবং ১৬ টি-টোয়েন্টি ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। আইপিএলে গুজরাট টাইটান্স ও মুম্বাই ইন্ডিয়ান্সের অধিনায়ক ছিলেন। গুজরাটকে শিরোপাও উপহার দিয়েছেন তিনি।

কিন্তু তাকে বাদ দিয়ে কেন সূর্যকুমারকে নেয়া হলো? এর জবাব, সম্ভব হার্দিকের ফিটনেস ও তার ওপর ওয়ার্কলোড কমাতেই এই সিদ্ধান্ত নেয়া। এছাড়া গত বছর ওয়ানডে বিশ্বকাপের সময় গোড়ালিতে চোট পেয়েছিলেন তিনি। যে কারণে আইপিএল শুরুর আগ পর্যন্ত মাঠের বাইরে ছিলেন তিনি।

- Advertisement -islamibank

২০২২ সাল থেকে এখনও পর্যন্ত ভারত ৭৯টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছে। এর মধ্যে হার্দিক পান্ডিয়া খেলেছেন ৪৬টি।

সূর্যকুমার যাদবেরও ভারতীয় দলকে নেতৃত্ব দেয়ার অভিজ্ঞতা রয়েছে। ঘরোয়া ক্রিকেটে মুম্বাইকে নেতৃত্ব দিয়েছেন তিনি। গত নভেম্বরে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারত ৪-১ ব্যবধানে সিরিজ জয় করে তার নেতৃত্বেই। দক্ষিণ আফ্রিকার সঙ্গে ১-১ ড্র করে। এছাড়া ভারতীয় দলে সেরা একাদশে সূর্যকুমার থাকেন অটো চয়েজ।

গৌতম গম্ভীর এবং সূর্যকুমার যাদব জুটির শ্রীলঙ্কা সফরটাই হবে প্রথম অ্যাসাইনমেন্ট।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM