কবে চালু হবে মেট্রোরেল?

দেশজুড়ে ডেস্ক :

কোটা সংস্কার আন্দোলকারীদের হামলায় মেট্রোরেলের ফার্মগেটসহ কয়েকটি স্টেশন ক্ষতিগ্রস্ত হওয়ায় ১৮ জুলাই (বৃহস্পতিবার) বন্ধ হয়ে যায় মেট্রোরেল চলাচল।

- Advertisement -

এই আন্দোলন ঘিরে দেশের চলমান পরিস্থিতিতে টানা তিনদিনের সাধারণ ছুটির পর আজ থেকে চালু হয় সরকারি-বেসরকারি সব অফিস। অফিস চলবে বেলা ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। রাস্তায় চলাচল শুরু করেছে গনপরিবহন।

- Advertisement -google news follower

মেট্রোরেল চালু হওয়ার বিষয়ে বুধবার (২৪ জুলাই) ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক (এমডি) এমএন সিদ্দিক গণমাধ্যমকে বলেন, মেট্রোরেল কবে নাগাদ চালু করতে পারবো আমরা এখনই বলতে পারছি না। মেট্রোরেল চালু হওয়ার বিষয়ে কথা বলার সময়ও এখনও আসেনি।

কোটা সংস্কার আন্দোলনকারীদের ডাকা ‘কমপ্লিট শাটডাউনের’ মধ্যে মেট্রোরেলের কাজীপাড়া ও মিরপুর-১০ স্টেশন ভাঙচুর চালায় দুর্বৃত্তরা। শুক্রবার (১৯ জুলাই) এসব স্টেশনে থাকা সিসিটিভি ক্যামেরাগুলোও ভাঙচুর করা হয়েছে।

- Advertisement -islamibank

তবে ভেঙে ফেলার আগমুহূর্ত পর্যন্ত ক্যামেরাগুলোয় হামলাকারীদের ভিডিও-ছবি ধারণ হয়েছে। সেসব ছবি-ভিডিও দেখেই হামলাকারীদের শনাক্ত করে গ্রেপ্তার করা হবে বলে জানিয়েছে মেট্রোরেল সূত্র।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মেট্রোরেল কর্মকর্তা বলেন, ‘মেট্রোরেলের মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে শুক্রবার হামলা করে দুর্বৃত্তরা। এতে মিরপুর-১০ স্টেশনের শতভাগ ক্ষতিগ্রস্ত হয়েছে। কাজীপাড়া স্টেশনের ৬০ শতাংশ ক্ষতিগ্রস্ত হয়েছে।’

এদিকে রোববার ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) আট সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে।

এই কমিটির প্রধান অতিরিক্ত সচিব মো. জাকারিয়া ও সদস্যসচিব করা হয়েছে ডিএমটিসিএলের ব্যবস্থাপক (অপারেশন) ইফতেখার হোসেনকে।

কমিটি ১০ কর্মদিবসের মধ্যে ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করে প্রতিবেদন দেবে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, এই দুই স্টেশন আবার চালু হতে প্রায় এক বছর সময় লাগবে।

কোটা সংস্কারের আন্দোলন চলমান নিয়ে পরিস্থিতিতে টানা তিনদিনের সাধারণ ছুটির পর আজ থেকে চালু হয়েছে সরকারি-বেসরকারি সব অফিস।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM