হামলা-ভাঙচুর

চট্টগ্রাম নগর-জেলায় ২৭ মামলায় গ্রেফতার ৭ শতাধিক

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম নগর ও জেলার বিভিন্ন স্থানে কোটা আন্দোলন ঘিরে হামলা-ভাঙচুরের ঘটনায় মোট ২৭টি মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় এখন পর্যন্ত ৭শ ৩ জনকে গ্রেফতার করতে সক্ষম হয়েছে পুলিশ।

- Advertisement -

এদের মধ্যে নগরে ১৬ মামলায় ৩৭৩ এবং জেলায় ১১ মামলায় মোট ৩৩০ জনকে গ্রেফতার করা হয়েছে।

- Advertisement -google news follower

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বলেন, চট্টগ্রামে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় ১৬টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৪৬ জনসহ মোট ৩৭৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

অন্যদিকে চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে হামলা-ভাঙচুরের ঘটনায় মোট ১১টি মামলা করা হয়েছে জানালেন চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন। তিনি বলেন, এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৫৭ জনসহ মোট ৩৩০ জনকে গ্রেফতার করা হয়েছে।

- Advertisement -islamibank

এদিকে চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে পানি উন্নয়ন বোর্ড কার্যালয় ভাঙচুর, হত্যাচেষ্টা, মোটরসাইকেলে অগ্নিসংযোগ ও বিস্ফোরণের ঘটনায় নতুন করে একটি মামলা করা হয়েছে। এতে ৭শ জনকে আসামি করা হয়েছে।

মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করে চান্দগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জাহিদুল কবির বলেন, পানি উন্নয়ন বোর্ড কার্যালয় ভাঙচুর, হত্যাচেষ্টা ও ককটেল বিস্ফোরণের ঘটনায় একটি মামলা দায়ের করা হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM