প্রধানমন্ত্রীকে নিয়ে বিভ্রান্তিকর খবর, ক্ষমা চাইল ভারতীয় গণমাধ্যম

অনলাইন ডেস্ক

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিভ্রান্তিকর খবর প্রকাশ করে ক্ষমা চেয়েছে একটি ভারতীয় সংবাদমাধ্যম। বাংলাদেশে যখন সহিংস আন্দোলন চলছিল তখন ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্যভিত্তিক গণমাধ্যম ‘ইন্ডিয়া টুডে এনই’ খবর প্রকাশ করে যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানে করে সরিয়ে নেওয়া হয়েছে।

- Advertisement -

অসত্য খবর প্রকাশ করার পর বাংলাদেশের হাইকমিশন নয়াদিল্লির কাছে প্রতিবাদ জানায়। এরপর সংবাদমাধ্যমটি ক্ষমা চায়। বিভ্রান্তিকর খবর প্রকাশের ভুল স্বীকার করে সংবাদমাধ্যমটি তাদের ওয়েবসাইটে বলেছে, “অনিচ্ছাকৃত ভুলের জন্য প্রতিবেশী দেশে যদি কোনো ধরনের বিভ্রান্তি ও উদ্বেগ তৈরি হয়ে থাকে এজন্য আমরা ক্ষমা চাচ্ছি।”

- Advertisement -google news follower

গত ২১ জুলাই ইন্ডিয়া টুডে এনই-তে ‘ঢাকায় সহিংস আন্দোলনের মধ্যে ভারতীয় শিক্ষার্থীরা পালাচ্ছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিমানের মাধ্যমে সরিয়ে নেওয়া হয়েছে’ এমন শিরোনামে খবর প্রকাশ করে। এরপর এ নিয়ে বাংলাদেশ হাইকমিশন থেকে প্রতিবাদ জানানো হয়।

খবরটি ইন্ডিয়া টুডে এনই-এর বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতেও প্রকাশ করা হয়।

- Advertisement -islamibank

বাংলাদেশের হাইকমিশন থেকে জানানো হয় এমন সংকটময় মুহূর্তে এ ধরনের খবর সাধারণ মানুষকে বিভ্রান্ত করতে পারে এমনকি উত্তেজনা আরও উস্কে দিতে পারে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM