নারী এশিয়া কাপে আজ বাংলাদেশ-ভারত সেমিফাইনাল

খেলাধুলা ডেস্ক :

চলমান নারী এশিয়া কাপের ফাইনাল নিশ্চিতের মিশনে প্রথম সেমিফাইনালে শক্তিশালী ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ।

- Advertisement -

শুক্রবার (২৬ জুলাই) রাঙ্গিরি ডাম্বুলা আন্তর্জাতিক স্টেডিয়ামে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায় শুরু হবে ম্যাচটি।

- Advertisement -google news follower

গ্রুপ ‘এ’ থেকে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানসহ সব ম্যাচ জিতে সেমিফাইনালে জায়গা করে নেয় ভারত। অন্যদিকে গ্রুপ রানার্স-আপ হয়ে সেমির টিকিট পায় বাংলাদেশ।

প্রথম ম্যাচে স্বাগতিকদের কাছে ৭ উইকেটে হারলেও থাইল্যান্ডকে ৭ উইকেটে এবং মালয়েশিয়াকে ১১৪ রানের বড় ব্যবধানে হারায় টাইগ্রেসরা।

- Advertisement -islamibank

এদিকে টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে বাংলাদেশের রেকর্ড হতাশাজনক। এ পর্যন্ত মাত্র তিনটি জয়ের বিপরীতে ১৯টি ম্যাচে হেরেছে বাংলাদেশ। এরপরও গত দুই বছরের পারফরমেন্সের কারণে ভারতকে হারানোর আত্মবিশ্বাস যোগাচ্ছে বাংলাদেশকে।

গত দুই বছরে বেশ কিছু ম্যাচে ভারতের কাছে হারার আগে তীব্র প্রতিদ্বন্দ্বিতা করেছিল বাংলাদেশ। যা ভারতকে হারানোর জন্য টাইগ্রেসদের অনুপ্রেরণা দিচ্ছে।

বোলিংয়ে ধারাবাহিক পারফরমেন্স করছেন রাবেয়া খাতুন এবং নাহিদা আক্তার। এ ছাড়া অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি এবং ওপেনার মুর্শিদা খাতুনের পারফরমেন্সের উপরও নির্ভর করবে বাংলাদেশ।

নিজেদের সর্বশেষ ১০ ম্যাচে জ্যোতি ২৩৬ রান এবং মুর্শিদা ৮ ম্যাচে ২০৮ রান করেছেন। আর রাবেয়া ৯ ম্যাচে ১৪ উইকেট এবং নাহিদা ১০ ম্যাচে ১৩ উইকেট শিকার করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM